রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯
৩৬ বছরের পুরোনো রেকর্ড ভেঙে দিলেন ইমাম উল হক
Published : Thursday, 16 May, 2019 at 9:32 PM

৩৬ বছরের পুরোনো রেকর্ড ভেঙে দিলেন ইমাম উল হকক্রীড়া ডেস্ক ॥
অল্প কদিনেই পাকিস্তান দলের ব্যাটিং স্তম্ভ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলেছেন ইমাম উল হক। ব্যাটে তার রীতিমত রানের ফোয়ারা ছুটছে। এবার ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেবের ৩৬ বছরের পুরোনো এক রেকর্ড ভেঙে দিলেন পাকিস্তানি এই ওপেনার।
মঙ্গলবার ব্রিস্টলে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ১৫১ রানের চোখ ধাঁধানো এক ইনিংস খেলেন ইমাম উল হক। যদিও দলকে জেতাতে পারেননি। কিন্তু তার ওই ক্যারিয়ারসেরা ইনিংসে ভর করেই ৩৫৮ রানের বড় সংগ্রহ পেয়েছিল পাকিস্তান।
দল হারলেও বড় এক রেকর্ডে নাম লিখিয়ে ফেলেছেন ২৩ বছর বয়সী ইমাম। সেটি হলো সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হিসেবে দেড়শোর্ধ্ব ইনিংস খেলার রেকর্ড। ইমামের আগে এই রেকর্ডটি এতদিন দখলে ছিল ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেবের। ১৯৮৩ সালের বিশ্বকাপে জিম্বাবুয়ের বিপক্ষে হার না মানা ১৭৫ রানের ইনিংস খেলেছিলেন তিনি, যখন কপিলের বয়স ছিল ২৪ বছর। ৩৬ বছর পর ওই রেকর্ডটি নিজের করে নিলেন ইমাম। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ১৩১ বলে গড়া তার ১৫১ রানের ঝড়ো ইনিংসটি ছিল ১৬ বাউন্ডারি আর ১ ছক্কায় সাজানো।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি