শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
মাশরাফি ক্রীড়া জগতের বিচক্ষণ নেতা!
Published : Thursday, 23 May, 2019 at 5:11 PM, Update: 23.05.2019 5:26:26 PM

মাশরাফি ক্রীড়া জগতের বিচক্ষণ নেতা!ক্রীড়া ডেস্ক ॥
লন্ডন যাওয়ার সময় দেশ ছাড়ার আগে মাশরাফি পরিষ্কার বলে গেছে অতিরিক্ত আশাবাদ কোন সুফল বয়ে আনবে না। সে পরিষ্কার উল্লেখ করেছে আমাদের প্রথম তিনটি খেলা আমাদের জন্য খুবই কঠিন হবে। এদের সঙ্গে পেড়ে ওঠার সক্ষমতা এখনো আমরা অর্জন করতে পারিনি। যদিও বিষয়টি খুবই বাস্তবসম্মত কিন্তু এরকম পরিষ্কার করে কখনো কেউ বলে না। আসলে আমাদের বাংলাদেশকে এখন কঠিন লড়াই করতে হবে আফগানিস্তানের সঙ্গে। আফগানিস্তানের সঙ্গে হেরে গেলে আমাদের লজ্জার সীমা থাকবেনা। প্রথম তিন মাস ম্যাচ হেরে গেলেও সেটাকে মেনে নিতে হবে বা মেনে নেয়া যায় কিন্তু শুধুমাত্র আফগানদের সঙ্গে হারাটা খুবই লজ্জাজনক হবে। প্রথম তিন ম্যাচ ছাড়াও অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে পারাটাও কঠিন হবে অবশ্য ভারত পাকিস্তান এই দুটোর যেকোনো একটাকে হারাতে পারলেও আমাদের জন্য অনেকটাই গৌরব বা সম্মান বয়ে আনবে। শ্রীলংকা-পাকিস্তান-ভারত-আফগানিস্তান একটি ম্যাচ আমরা হয়তোবা জিতবো তবে একটা ম্যাচ না জিতলে সেটি আমাদের জন্য আত্মহত্যার শামিল হবে। আমি কিন্তু বারবার সাবধান করব আফগানিস্তানের সঙ্গে খেলাটার ব্যাপারে ওরা কিন্তু শক্তিশালী দল গঠন করেছে। অন্যদিকে ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হারানো গেছে বিশ্বকাপে ভিন্ন ওয়েস্ট ইন্ডিজকে দেখা যাবে, কেননা এখানে গেইল রাসেলরা থাকবে বিষয়গুলো মাথায় রাখতেই হবে। আমাদের মনোবল ঘাটতি থাকবেই সৌম্য সরকার আগের তুলনায় অনেক উন্নতি করেছে কিন্তু তার মধ্যেও মাঝেমধ্যে হতাশা কাজ করে সেজন্যই শুধু সৌম্য সরকার আর তামিমকে দিয়েই সবকিছু অর্জন করা যাবে না। আমি এই সময়ের আমার কথার মূল বিষয়বস্তু হচ্ছে আফগানিস্তানকে পরাজিত করা খুবই কঠিন হবে আর সে ক্ষেত্রে আমরা পরাজিত হলে পুরো জাতি লজ্জার ডুবে যাবে যে কোনভাবেই হোক আফগানদের সঙ্গে জিততেই হবে হাজারী।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি