শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯
ফেনীর সোনাগাজীতে আইন শৃঙ্খলার চরম অবনতি
Published : Friday, 21 June, 2019 at 9:09 PM


ফেনীর সোনাগাজীতে আইন শৃঙ্খলার চরম অবনতিফেনী প্রতিনিধি ॥
মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় দেশব্যাপী ব্যপক সমালোচিত ফেনীর সাগরস্নাত সোনাগাজী উপজেলা।সেই সোনাগাজীতে প্রতিদিনই ধর্ষন,  খুন, ছিনতাই, ডাকাতির ঘটনা ঘটছে। ধর্ষণ, অপহরণ, চাঁদাবাজি, ডাকাতি, ছিনতাই, জবরদখল, নারী ও শিশু নির্যাতন তো বটেই নির্বিঘ্নে খুনের ঘটনা ঘটছে অহরহ। আইনশৃঙ্খলা বাহিনী কোনভাবে তা রোধ করতে পারছে না। আইনশৃঙ্খলার চরম অবনতিতে আতঙ্কিত হয়ে আছে সোনাগাজীর প্রায় চার লক্ষ মানুষ।  অপরাধের মহোৎসব চলছে পুরো সোনাগাজী জুড়ে।
গত বুধবার (১৯জুন) বিকাল ৩টার দিকে সোনাগাজী রসুলপুর গ্রামে দিবালোকে ৮ বছরের স্কুল ছাত্রীকে প্রলোভন দেখিয়ে ধর্ষণ, সন্ধ্যায় মতিগঞ্জ জিৎপুর আওয়ামী লীগ নেতার বাড়িতে ভাংচুর, অগ্নিসংযোগ ও নারীদের উপর হামলা, মতিগঞ্জে ছাত্রলীগ নেতা শেখ হোসেনের মোটর সাইকেল ভাংচুর ও গণ ছিনতাই, ৮ নং আমিরাবাদ ইউনিয়নে সেবা অফিসের পিছনের বাড়ীতে ডাকাতির চেষ্টা, সোনাগাজী পৌরসভায় মাস্টার পাড়ায় ছাত্রদল নেতা মেজবা উদ্দিন পিয়াসের ঘরে নগদ টাকা ও স্বর্ণা অলংকার লুট, রাত ৮ টার সময় সোনাগাজী কুঠির হাটে টমটম চালকের গলাকাটা লাশ উদ্ধার, সোনাগাজীর পৌরসভার  বদর উদ্দিন ভুঁইয়া বাড়িতে মা- বোনের নগদ টাকা ও স্বর্ণালংকার  লুট করেছে মাদক সেবী ছেলে ছেরাজ, নবাবপুর ইউনিয়নের মধ্যম সুলতানপুর ৬ নং ওয়ার্ডের হাজী সাইদুল হক, আবুল খায়ের, ডা. শেখ সুলাইমান এবং ফকির আহমেদ এর অন্তত দেড়শতাধিক সুপারি গাছসহ বিভিন্ন প্রজাতির গাছ গভীর রাতে কেটে ফেলেছে দুর্বৃত্তরা।
সোনাগাজী থানার পক্ষ থেকে আইনশৃঙ্খলা স্বাভাবিক বলে দাবি করা হলেও  সোনাগাজীর সর্বত্র  মানুষের মধ্যে চরম অস্থিরতা বিরাজ করছে। বিশেষ করে  মাত্র ৯ ঘন্টার ব্যবধানে সোনাগাজীতে ৮ বছরের স্কুল ছাত্রী ধর্ষণ, গলা কেটে খুন, আওয়ামী লীগ নেতার বাড়ীতে আগ্ননিসংযোগ ও হামলা, চুরি, গণছিনতাই, ডাকাতি, গুমসহ চলমান এসব ঘটনায় আতংক বিরাজ  করছে পুরো সোনাগাজীর মানুষের মাঝে।
সোনাগাজীর আইন শৃঙ্খলা অবনতির বিষয়ে জানতে চাইলে এ.এস.পি (সোনাগাজী সার্কেল) মোঃ সাইকুল ইসলাম ভুঞা জানান, থানায়  অফিসার ফোর্স পযাপ্ত পরিমাণ নেই, প্রয়োজনের তুলনায় যার সংখ্যা একেবারে অনেক কম। তিনি বলেন, সোনাগাজীর চার লক্ষ মানুষের জন্য ৩ জন এসআই ,৭ জন এএস আই দিয়ে থানা পরিচালনা সম্ভব নয় বলে জানান তিনি। তিনি আরো বলেন, আমাদের অফিসার ফোর্স একে বারে কম যার কারণে বিভিন্ন ইউনিয়নে টহল কম হচ্ছে যার কারণে সাময়িক সমস্যা হচ্ছে। উল্লেখ যে, সোনাগাজীর মডেল থানার অফিসার ইনচার্জ মইন উদ্দিন ছুটিতে থাকায়  দায়িত্বে ছিলেন ওসি তদন্ত কামাল হোসেন। তিনি জানান ধর্ষণ মামলায় একজনকে গ্রেফতার করা হয়েছে, তবে খুনের ঘটনায় এখনো কোনো মামলা দেয়নি তার পরিবার। অন্যান্য ঘটনাগুলো তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি (তদন্ত)  কামাল হোসেন ।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি