বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
ফেনীতে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস চক্রের ২ সদস্য গ্রেফতার
Published : Saturday, 22 June, 2019 at 7:26 PM

ফেনীতে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস চক্রের ২ সদস্য গ্রেফতার ফেনী প্রতিনিধি ॥
ফেনীতে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁস চক্রের দুই সদস্য আলতাফ উদ্দিন রিয়াদ (২৭) ও শাহিদুল ইসলাম শাকিলকে (২৬) গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পুলিশ। ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাজেদুল ইসলাম জানায়, শুক্রবার অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার পূর্বে রাতে প্রশ্ন ও উত্তরপত্র বিক্রি চক্রের সদস্যরা প্রশ্ন ফাঁস করছে এমন তথ্যের ভিত্তিতে স্টেশন রোডের সূচনা হোটেলের সামনে অভিযান চালায়। এসময় ফেনী সদর উপজেলার অশ্বদিয়া গ্রামের মিঝি বাড়ির নেছারুল হকের ছেলে আলতাফ উদ্দিন রিয়াদ ও রুহিতিয়া গ্রামের মিঝি বাড়ির সহিদুল ইসলামের ছেলে শাহিদুল ইসলাম শাকিলকে মুঠোফোনসহ হাতেনাতে গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে পাবলিক পরীক্ষা আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। পরে তাদের দেওয়া সূতে প্রশ্ন ও উত্তরপত্র বিক্রি চক্রের অপর অপর দুই সদস্যকে কুমিল্লা থেকে আটক করে কুমিল্লা পুলিশ। এদিকে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে দুইজনকে বহিস্কার করা হয়েছে। সকালে পরীক্ষা পরিদর্শন করেন জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক পিকেএম এনামুল করিম ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আক্তার উন নেছা শিউলী। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: নুরুল ইসলাম জানান, ফেনীতে প্রাথমিক সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৫ হাজার পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো। শুক্রবার সকাল অনুষ্ঠিত পরীক্ষায় ২৪টি কেন্দ্রে ২১ হাজার ৫শ ১ জন পরীক্ষার্থীর মধ্যে ১৬ হাজার ৪শ ৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এ দিন পরীক্ষায় অনুপস্থিত ছিলো ৫ হাজার ৯২ জন।  প্রসঙ্গত, গত বছরের ৩০ জুলাই ‘সহকারী শিক্ষক’ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ১ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন কার্যক্রম শেষ হয়। সারাদেশে ১২ হাজার আসনের বিপরীতে মোট ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। সেই হিসাবে প্রতি আসনে জন্য লড়ছেন ২’শ জন।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি