রবিবার, ২০ অক্টোবর, ২০১৯
ইংল্যান্ডকে হারানোর উপায় জানেন মিচেল স্টার্ক
Published : Tuesday, 9 July, 2019 at 7:56 PM

ইংল্যান্ডকে হারানোর উপায় জানেন মিচেল স্টার্কক্রীড়া ডেস্ক ॥
গতবারের বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া এবারের বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে। দুই দলের ম্যাচে এমনিতেই একটা ঝাঁজ থাকে, মাঠে কিংবা মাঠের বাইরে।
আগামী ১১ জুলাই সেমি-ফাইনালের মহারণে নামার আগে অজি পেসার মিচেল স্টার্ক সংবাদ মাধ্যমকে বলেন, ইংলিশদের বিপক্ষে তাদের জেতার পরিকল্পনা প্রস্তুত আছে। দারুণ উত্তেজনা আর রোমাঞ্চকর একটা ম্যাচ হবে বৃহস্পতিবার এজব্যাস্টনে, এমনটাই মনে করেন স্টার্ক।
তিনি এও জানান, ইংল্যান্ডের প্রথম কয়েকটা উইকেট তাড়াতাড়ি তুলে নেওয়াই মূল লক্ষ্য তাদের। ক্রিকেটের কুলীন দুই প্রতিদ্বন্দ্বী এই বিশ্বকাপের গ্রুপ পর্যায়ের ম্যাচ খেলেছে লর্ডসে। ইংল্যান্ডকে ২৮৫ রানের টার্গেট দিয়ে ২২১ রানে তাদের অলআউট করে দেয়। শুরুতেই ওপেনার জেমস ভিন্সকে আউট করে দেয় অজিরা। ৫৩ রানের মধ্যে আরও তিন উইকেট হারিয়ে খেই হারায় ইংল্যান্ড। তেমন কিছু এজব্যাস্টনেও ঘটবে, এটাই কি বলতে চাইছেন স্টার্ক?
সেই ম্যাচে ৪৩ রানে চার উইকেট নেয়া স্টার্ক বলেন ‘কিছুদিন আগে গ্রুপ ম্যাচে যেমন শুরুর উইকেটগুলো তুলে নিয়েছিলাম আমরা। এবারও তেমন কিছুই আশা করছি’। স্টার্ক আরো যোগ করেন ‘জেসন রং নিশ্চয়ই সেমিতে খেলবে। ওর জন্য আলাদা করে ছক ভেবেছি আমরা।’ গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কছে হেরেছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার বোলাররা শুরুতে উইকেট তুলে নিতে না পারায় কাজটা প্রোটিয়ারা বড় স্কোর গড়ে। দক্ষিণ আফ্রিকার মোট ৩২৫ রানের মধ্যে ২৮১ রানই আসে তাদের টপ অর্ডার থেকে। জবাবে ডেভিড ওয়ার্নার (১২২) ও অ্যালেক্স কেরির (৮৫) প্রাণপণ চেষ্টার পরেও ১০ রানে হারে অস্ট্রেলিয়া।  ‘আমরা সেদিন যা খেলেছি তার থেকে অনেক ভালো খেলার ক্ষমতা আছে আমাদের। কিন্তু সেদিন মাঝের ওভারগুলোতে ওদের কোনোভাবেই থামাতে পারিনি আমরা। অথচ তখনই উইকেটের দরকার ছিল সব থেকে বেশি।’
দক্ষিণ আফ্রিকার কাছে হারায় পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি হারাতে হয় অজিদের। ফলে সেমিফাইনালে ইংল্যান্ডকে পেয়েছে প্রতিপক্ষ হিসেবে।
স্বাগতিকদের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে খেলতে হবে বলে মোটেও চিন্তিত নন স্টার্ক।
‘বিশ্বকাপ জিততে হলে সব দলকেই হারাতে হবে, সেটা সেমিফাইনালে ইংল্যান্ডই হোক বা ফাইনালে ভারত। ভালো দলগুলোকে হারাতে না পারলে বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখার কোনও অধিকারই নেই কারো’ বলেন স্টার্ক।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি