মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯
ফেনীতে বেড়িবাঁধ ভেঙে ১৫ গ্রাম প্লাবিত
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Wednesday, 10 July, 2019 at 5:55 PM

 ফেনীতে বেড়িবাঁধ ভেঙে ১৫ গ্রাম প্লাবিতটানা বর্ষণ ও পাহাড়ি ঢলে পানির চাপ বাড়ায় মুহুরী নদীর বেড়িবাঁধের ৮ স্থানে ভাঙন দেখা দিয়েছে। এতে পরশুরাম-ফুলগাজী উপজেলার কমপক্ষে ১৩ গ্রাম প্লাবিত হয়েছে। নদীর পানি বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এদিকে মঙ্গলবার বিকেল থেকে পরশুরামের উত্তর শালধরে মহসিন মেম্বার বাড়ি সংলগ্ন স্থানে ১টি, দুর্গাপুরে কালাম মেম্বারের বাড়ি সংলগ্ন ১টি, উত্তর ধনিকুন্ডা বদু মিয়ার বাড়ি সংলগ্ন, নোয়াপুর আলত মিয়ার বাড়ি সংলগ্ন ও ফুলগাজীর জয়পুর গ্রামে মুহুরী নদীর তীরবর্তী বেড়িবাঁধ ভেঙে গেছে বলে খবর পাওয়া গেছে। এ কারণে শালধর, ধনিকুন্ডা, চিথলিয়া, রাজষপুর মালিপাথর, নিলক্ষী, দেড়পাড়া, জয়পুর, কিসমত ঘনিয়ামোড়া, দূর্গাপুর, রামপুর ও পশ্চিম ঘনিয়া মোড়াসহ ১৩টি গ্রাম প্লাবিত হয়েছে।

এছাড়া মুহুরী নদীর পানি গার্ড ওয়ালের ওপর দিয়ে প্রবেশ করায় ফুলগাজী বাজারের শতাধিক দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। এ উপজেলায়ও বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে। ফেনী-পরশুরাম সড়কের ফুলগাজী বাজার অংশে হাঁটু পানি থাকায় মঙ্গলবার রাত ৯টার পর থেকে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাসেলুল কাদের জানান, প্রশাসনের পক্ষ থেকে ভাঙন কবলিত এলাকাগুলো পরিদর্শন করা হচ্ছে। সার্বক্ষণিক যোগাযোগের জন্য উপজেলায় কন্ট্রোল রুম চালু করা হয়েছে। পানি উন্নয়ন বোর্ডর (পাউবো) নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) মো. জহির উদ্দিন জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সন্ধ্যা ৬টায় মুহুরী নদীর পানি বিপদ সীমার ১.৭০ সে.মি. ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি