রবিবার, ২০ অক্টোবর, ২০১৯
ইসরায়েলকে ধ্বংস করে দেয়ার হুমকি ইরানের
Published : Wednesday, 10 July, 2019 at 8:49 PM

ইসরায়েলকে ধ্বংস করে দেয়ার হুমকি ইরানেরআন্তর্জাতিক ডেস্ক ॥
ইসরায়েলকে মাত্র আধা ঘণ্টার মধ্যে ধ্বংস করে দেয়া হবে বলে ইরান হুমকি দেয়ার পর পাল্টা হুমকি দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। ইরানকে সতর্ক করে দিয়ে তিনি বলেছেন, ইসরায়েলের বিমান হামলার সীমার মধ্যে রয়েছে ইরান। এর আগে ইরানের পার্লামেন্টের এক জ্যেষ্ঠ সদস্য ইসরায়েলকে ধ্বংস করে দেয়ার হুমকি দেন। এর পাল্টা হিসেবে মঙ্গলবার নিজেদের বিমান হামলার সক্ষমতা জানিয়ে তেহরানকে হুঁশিয়ারি দিয়েছেন নেতানিয়াহু। ইসরায়েলি বিমান বাহিনীর একটি ঘাঁটিতে যুক্তরাষ্ট্রের নির্মিত এফ-৩৫ যুদ্ধবিমানের এক মহড়ায় উপস্থিত ছিলেন নেতানিয়াহু। সেখানে তিনি বলেন, সম্প্রতি ইসরায়েলকে ধ্বংস করে দেয়ার হুমকি দিয়েছে ইরান। ‘কিন্তু তাদের মনে রাখা উচিত যে, এসব যুদ্ধবিমান ইরান এবং সিরিয়া-সহ মধ্যপ্রাচ্যের যেকোনো স্থানে পৌঁছাতে পারে।’ এফ-৩৫ যুদ্ধবিমানের পেছনে দাঁড়িয়ে একটি ভিডিও ফুটেজ ধারণের সময় তাকে এসব কথা বলতে শোনা যায়। গত সপ্তাহে ইরানের পার্লামেন্টের জ্যেষ্ঠ এক সদস্য বলেন, ‘যদি যুক্তরাষ্ট্র ইরানে আক্রমণ চালায়, তাহলে আক্রমণের মাত্র আধা-ঘণ্টার মধ্যে ইসরায়েলকে পুরোপুরি ধ্বংস করে দেয়া হবে।’ ইরানের আধা-সরকারি সংবাদ সংস্থা মেহের নিউজ অ্যাজেন্সির এক প্রতিবেদনে ওই সংসদের এই হুমকির বিষয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। ইসরায়েল দীর্ঘদিন ধরে বলে আসছে, ইরানকে পারমাণবিক অস্ত্র তৈরি না করতে দিতে তেলআবিবের টেবিলে সব ধরনের অপশন রয়েছে।
 একই সঙ্গে সিরিয়ায় ইরানি সামরিক বাহিনীর হস্তক্ষেপে বাধা দেয়ার অঙ্গীকার করেছে ইসরায়েল। পাশাপাশি সিরিয়ায় বিমান হামলা অব্যাহত রেখেছে দেশটি।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি