মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯
সর্বরোগের ওষুধ সেই টিউবওয়েল অপসারণ
Published : Wednesday, 10 July, 2019 at 8:58 PM

সর্বরোগের ওষুধ সেই টিউবওয়েল অপসারণজেলা প্রতিনিধি ॥
টিউবওয়েলের পানি পান করে ইউপি চেয়ারম্যান সুস্থ হয়েছেন বলে গণমাধ্যমকে জানালেও সেই চেয়ারম্যানই নিজ হাতে টিউবওয়েলটি রাতের আঁধারে উঠিয়ে নিলেন। সরিয়ে নিয়েছেন সেখানে স্থাপন করা মটরটিও। প্রতারণা ও গুজব রটিয়ে দেয়ার ঘটনায় ঝিনাইদহ জেলা প্রশাসকের কঠোর নির্দেশে অবশেষে সদর উপজেলার মধুহাটি ইউনিয়নের চেয়ারম্যান ফারুক হোসেন জুয়েল টিউবওয়েলটি তুলে নিতে বাধ্য হলেন।
স্থানীয় সূত্রে জানা যায়, ঝিনাইদহ সদর উপজেলার ২নং মধুহাটি ইউনিয়নের বাজার গোপালপুরের একটি মাঠের ধারে মেহগনি বাগানের আলোচিত সমালোচিত সেই সর্বরোগের ওষুধ টিউবওয়েলটিকে ঘিরে এখন আর কোনো ভিড় নেই, আসছে না বিভিন্ন জেলা থেকে হাজার হাজার নারী-পুরুষ। স্থানীয়রা জানিয়েছেন, জেলা প্রশাসক সরোজ কুমার নাথের নির্দেশে মঙ্গলবার রাত ১১টার দিকে টিউবওয়েলটি অপসারণ করা হয়। সেখানকার চেয়ারম্যান ফারুক হোসেন জুয়েল টিউবওয়েলটি তুলে নেন। এর আগে গতকাল সন্ধ্যার দিকে কয়েকজন সংবাদকর্মী জেলা প্রশাসকের সঙ্গে দেখা করে সেখানে নারীদের ইভটিজিং, উশৃঙ্খল যুবকদের আনাগোনা, আইন শৃঙ্খলার অবনতির আশঙ্কা এবং টিউবওয়েলের পানিতে রোগ মুক্তির গুজবটি চারিদিকে ছড়িয়ে পড়ায় তা বন্ধের কথা বলেন। তিনি সাংবাদিকদের আশ্বস্ত করেন এবং তাৎক্ষণিক সেখানকার চেয়ারম্যানকে টিউবওয়েলটি উঠিয়ে নেয়ার নির্দেশ দেন।
টিউবওয়েলটি সরিয়ে নেয়ার সময় বাজার গোপালপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই দেলোয়ার হোসেন, এএসআই আব্দুল মালেক উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, গত রমজানে মধুহাটি ইউ নিয়ন পরিষদের উদ্যোগে মাঠের কৃষকদের পানি পানের জন্য একটি টিউবওয়েল স্থাপন করা হয়। গত সপ্তাহ দুয়েক আগে গুজব রটিয়ে দেয়া হয়, কে যেন স্বপ্ন দেখেছে এই নলকূপের পানি পান করলে রোগ মুক্তি হচ্ছে। এরপর থেকে প্রতিদিন হাজার হাজার লোক রোগ মুক্তির আশায় পানি পান করতে এই নলকূপে ভীড় করছিল।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি