বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
ভারতের সেই অবহেলার পাত্রই বিশ্বকাপের সেরা ফিল্ডার!
Published : Friday, 12 July, 2019 at 5:10 PM

ক্রীড়া ডেস্ক ॥
পুরো আসরে সেমিফাইনালসহ খেলেছেন মাত্র দুই ম্যাচ। মাঠের বাইরে থেকেও স্বীকার হতে হয়েছে নানা সমালোচনার। তবে সুযোগ পেয়েই নিজের সামর্থ্যের জানান দিয়েছেন ভারতীয় স্পিনিং অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা। বিশ্বকাপের প্রথম পর্বে ভারতের শেষ ম্যাচে নিজের প্রথম ম্যাচ খেলতে নামেন জাদেজা, তবে ব্যাট হাতে সুযোগ পাননি কিছু করার।
বল হাতে ১০ ওভার বল করে ৪০ রান দিয়ে ১ উইকেট নেন তিনি। তবে জাদেজা নিজের সেরা পারফর্ম করেন নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের সেমিফাইনালে। বল হাতে ১০ ওভারে ৩৪ রান দিয়ে নেন ১টি উইকেট। ব্যাট হাতে দলের টপ অর্ডার যখন পুরোপুরি ব্যর্থ তখন ৫৯ বলে ৭৭ রানের অসাধারণ এক ইনিংস খেলেন তিনি। তবে বল কিংবা ব্যাট নয় জাদেজা এই বিশ্বকাপের সেরা হয়ে আছেন অন্য একটি জায়গায়। মাত্র দুই ম্যাচ খেলেই চলতি বিশ্বকাপে ফিল্ডিংয়ে সবচেয়ে বেশি রান বাঁচিয়েছেন এই অলরাউন্ডার। দুই ম্যাচ খেলে সর্বমোট ৪১ রান বাঁচিয়েছেন তিনি।
 যার মধ্যে সার্কেলের মধ্যে ২৪ রান ও বাইরে ১৭ রান বাঁচিয়েছেন তিনি।
এই বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ রান বাঁচিয়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। ৯ ম্যাচে সার্কেলের বাইরে পাঁচ রান অতিরিক্ত দিলেও ভিতরে তিনি বাঁচিয়েছেন ৩৯ রান। তৃতীয়তে আছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ৯ ম্যাচ খেলে মোট ৩২ রান বাঁচিয়েছে তিনি।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি