বুধবার, ১৭ জুলাই, ২০১৯
পানিতে ভাসছে বঙ্গবাজার-নিউমার্কেট!
Published : Friday, 12 July, 2019 at 9:16 PM


পানিতে ভাসছে বঙ্গবাজার-নিউমার্কেট!স্টাফ রিপোর্টার ॥
রাজধানীর নিউমার্কেট ও বঙ্গবাজার পানিতে ভাসছে! শুক্রবার দুপুরে মুষলধারে বৃষ্টিতে এ দুটি ব্যস্ততম মার্কেটের সামনের সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়। সকালে সড়কের সামনে পার্কিং করা মোটরসাইকেল, প্রাইভেটকার ও সিএনজিচালিত অটোরিকশা বৃষ্টির পানিতে প্রায় ডুবুডুবু অবস্থা সৃষ্টি হয়। শুধু নিউমার্কেট কিংবা বঙ্গবাজার নয়, আজ (শুক্রবার) ছুটির দিনে মাত্র ঘণ্টা দুয়েকের বৃষ্টিতে বিভিন্ন এলাকার রাস্তাঘাট-গুলিস্তান, নিমতলী, নাজিমউদ্দিন রোড, লালবাগ, আজিমপুর, পলাশী, বকশিবাজার, উর্দু রোড, শেখ সাহেব বাজার,আজিমপুর ও নতুন পল্টন লাইনসহ পুরান ঢাকার অলিগলিতে জলাবদ্ধতা দেখা যায়। ফলে একস্থান থেকে আরেকস্থানে যেতে সাধারণ মানুষকে কাকভেজাসহ নিদারুণ ভোগান্তি পোহাতে হয়। আবহাওয়া অধিদফতরের তথ্যানুযায়ী, সকাল ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত রাজধানীতে ৪৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। সকাল থেকেই কোথাও কোথাও ঝিরঝির বৃষ্টি হলেও মূলত দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত মুষলধারে বৃষ্টিপাত হয়। শুক্রবার জুমার নামাজ আদায় করতে বের হয়ে অনেকেই বৃষ্টিতে ভিজে একাকার হন।
সরেজমিনে নিউমার্কেট ঘুরে দেখা যায়, আজিমপুর কবরস্থানের দক্ষিণ গেটের সামনে থেকে নীলক্ষেত পর্যন্ত মুষলধারে বৃষ্টিতে রাস্তা ডুবে গেছে। নিউমার্কেটের সামনে পার্কিং করা প্রাইভেটকার ও মোটরসাইকেল ডুবুডুবু অবস্থা। রাস্তা পারাপারের জন্য ভ্যানচালকরা নেমে পড়ে। সরকারি কর্মচারী হাসপাতালের সামনে বঙ্গবাজার থেকে ফায়ার সার্ভিস মোড় পর্যন্ত সড়ক পানিতে ডুবে যায়। এ সময় পানি ঠেলে যাওয়ার সময় সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের ইঞ্জিনে পানি প্রবেশ করে বিকল হয়ে পড়ে।
বিকেলে সনাতন সম্প্রদায়ের রথ যাত্রা উপলক্ষে মিছিল বের হবে- এ কারণে হাইকোর্ট, পলাশী, ঢাকা মেডিকেল, বকশিবাজারসহ বিভিন্ন সড়ক বন্ধ করে দেয়ায় নগরবাসীকে এক সড়ক থেকে আরেক সড়কে চক্কর খেতে হয়। আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ আবদুর রহমান জানান, আগামী আরও ২/১ দিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি