বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
ভোলায় নিহত জেলেদের পরিবার পাচ্ছে এক লাখ করে টাকা
Published : Friday, 12 July, 2019 at 9:18 PM

স্টাফ রিপোর্টার ॥
ভোলার চরফ্যাশন উপজেলার ঢাল চরের গভীর সমুদ্রে মাছ শিকার করতে গিয়ে ২ ট্রলার ডুবির ঘটনায় নিহত জেলেদের পরিবারকে ১ লাখ ২৫ হাজার টাকা করে সরকারি সহযোগিতা দেয়া হবে। বিষয়টি নিশ্চিত করেছেন চরফ্যাশন উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন। শুক্রবার তিনি জানান, ট্রলার ডুবির ঘটনায় বুধবার ভোরে ও সকালে ২ জন জীবিতসহ ৬ জনের মরদেহ কক্সবাজার থেকে উদ্ধার করে পুলিশ। এদের মধ্যে ৫ জনকে শনাক্ত করে তাদের পরিবার। এরপর বৃহস্পতিবার বিকেলে সৈকতের হিমছড়ি ও মহেশখালীর সাগর তীরে আরও দুটি মরদেহ ভেসে আসে। ইউএনও জানান, নিহত জেলেদের পরিবারকে সরকারিভাবে দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষে থেকে দাফনের জন্য ২৫ হাজার টাকা এবং মৎস্য ও প্রাণী সম্পদ অধিদফতর থেকে ১ লাখ টাকা দেয়া হবে। এছাড়াও আহত জেলেদের চিকিৎসার জন্য ১০ হাজার টাকা প্রদান করা হবে।
উল্লেখ্য, গত শনিবার (৬ জুলাই) চরফ্যাশন উপজেলার চর মাদ্রাজ ইউনিয়নের সামরাজ ঘাট থেকে মনির মাঝির নেতৃত্বে ১৫ জন জেলে ও আহম্মেদ পুর ইউনিয়নের ফরিদাবাদ গ্রাম থেকে শাজাহান মাঝির নেতৃত্বে ১৪ জন জেলে পৃথক পৃথকভাবে উপজেলার ঢাল চরের গভীর সমুদ্রে মাছ শিকার করার সময় ট্রলার ডুবিতে নিখোঁজ হন। এদের মধ্যে মনির মাঝির ট্রলারসহ ২ জন জীবিত ও ৬ জনের মরদেহ কক্সবাজার থেকে উদ্ধার হলেও শাজাহান মাঝির ট্রলারের এখনও কোনো সন্ধান মেলেনি।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি