শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
উইম্বলডন চ্যাম্পিয়ন সিমোনা হালেপ
Published : Sunday, 14 July, 2019 at 8:04 PM

ক্রীড়া ডেস্ক ॥
ঘাসের কোর্টে বাজিমাত করলেন সিমোনা হালেপ। মহিলা টেনিস তারকা সেরেনা উইলিয়ামসকে হারিয়ে প্রথমবার গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হলেন হালেপ। সিমোনার মুকুটে নয়া পালক যোগ হল। আর সেখানে জ্বলজ্বল করছে ২৪তম গ্র্যান্ড স্ল্যাম টাইটেল।
এদিন প্রথম সেট থেকেই লড?াকু মনোভাবে দেখা গিয়েছে রোমানিয়ান হালেপকে। ২৬ মিনিটেই শেষ করে দেন প্রথম সেট। ৬-২ ফলাফলে সেই সেটে জয়লাভ করেন তিনিই। দ্বিতীয় সেটে সেরেনা উইলিয়ামস আবার এগিয়ে গেলেও পঞ্চম আর সপ্তম সেটে আবার বাজিমাত করেন হালেপ।
বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৫৪ তে থাকা বারবোরা স্ট্রাইকোভাকে বৃহস্পতিবার স্ট্রেট সেটে হারিয়ে উইম্বলডনের ফাইনালে উঠেছিলেন সাতবারের চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস। সেদিন তার স্কোরলাইন ছিল ৬-১, ৬-২।
এগারো বার উইম্বলডনের ফাইনাল খেললেন সেরেনা। কিন্তু ১১তম তে জয় পেলেন না। প্রতিপক্ষ বিশ্বর‌্যাঙ্কিংয়ে সাতে থাকা সিমোনা হালেপ ছিনিয়ে নিলেন এই জয়। প্রথম রোমানিয়ান মহিলা হিসেবে উইম্বলডন ফাইনাল খেললেন হালেপ।
আর সেখানেই তাক লাগিয়ে দিলেন। ৭৩ মিনিটের লড?াইয়ে ইউক্রেনের এলিনা স্বিতোলিনাকে ৬-১, ৬-৩ হারিয়ে ফাইনালে উঠেছিলেন এই রোমানিয়ান। 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি