শুক্রবার, ১৯ এপ্রিল, 2০২4
হিজবুল্লাহর সাথে সংঘাতে জড়ালে ইসরাইলের অস্তিত্ব মুছে যাবে
Published : Sunday, 14 July, 2019 at 8:08 PM

 আন্তর্জাতিক ডেস্ক ॥
পুরো ইসরাইল নিজেদের ক্ষেপণাস্ত্রের আওতায় রয়েছে দাবি করে লেবাননভিত্তিক প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব হাসান নাসরুল্লাহ বলেছেন, হিজবুল্লাহর সঙ্গে কোনো রকমের সংঘাতে জড়ালে ইসরাইলের অস্তিত্ব মুছে যাবে। ২০০৬ সালে ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে হিজবুল্লাহর যুদ্ধের ত্রয়োদশ বার্ষিকী উপলক্ষে শুক্রবার টেলিভিশনে দেয়া ভাষণে এ দাবি করেন তিনি।
হিজবুল্লাহ আগের যেকোনো সময়ের চেয়ে এখন আরও বেশি শক্তিশালী দাবি করে হাসান নাসরুল্লাহ বলেন, পশ্চিমাদের ব্যাপক নিষেধাজ্ঞা সত্ত্বেও আমরা আগের চেয়ে এখন অনেক সক্ষমতা অর্জন করেছি।
তিনি বলেন, এক সময় আমরা বলতাম হিজবুল্লাহ ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় নগরী হাইফাতে আঘাত হানতে সক্ষম। আজ আমরা বলতে পাারি যে, এইলাতের দক্ষিণেও যদি ইসরাইলের অস্তিত্ব থাকে তাহলে আমরা সেখানে হামলা চালাতে পারি।
প্রকৃতপক্ষে পুরো ইসরাইল এখন আমাদের ক্ষেপণাস্ত্রের আওতায় রয়েছে।
হিজবুল্লাহ মহাসচিব আরও বলেন, আমাদের কাছে এখন বিপুল সংখ্যক ক্ষেপণাস্ত্র রয়েছে যা নিখুঁতভাবে আঘাত হানতে সক্ষম; এমন ক্ষেপণাস্ত্র ২০০৬ সালে আমাদের হাতে ছিল না। এছাড়া, আমাদের কাছে বহু সংখ্যক শক্তিশালী ড্রোন রয়েছে।
প্রসঙ্গত, ২০০৬ সালে দুই ইসরাইলি সেনাকে ধরে নিয়ে এসেছিল হিজবুল্লাহ যোদ্ধারা। এর পরই ইসরাইলের সঙ্গে যুদ্ধ বেধে যায় সংগঠনটির। এতে প্রায় এক হাজার ৩০০ লোক নিহত হন।
ওই যুদ্ধে ইসরাইল পিছু হটেছিল বলে দাবি হিজবুল্লাহর। ভারতের রাজস্থানের রাজসামান্দ জেলায় এক পুলিশ কনস্টেবলকে পিটিয়ে হত্যা করেছে উন্মত্ত জনতা।

শনিবারের ওই ঘটনাকে কেন্দ্র করে ভারতজুড়ে উদ্বেগ ছড়িয়ে পড়েছে। কুনওয়ারিয়ার বাসিন্দা ছিলেন প্রধান কনস্টেবল আবদুল গনি (৪৮)। তার একটি জমি নিয়ে বেশ কিছুদিন ধরেই ঝামেলা চলছিল। শনিবার তিনি তার সেই জমি দেখতে গেলে সেখানে একদল লোকের সঙ্গে তার বিরোধ বাধে। এক পর্যায়ে উন্মত্ত জনতা তাকে মারধর করতে শুরু করেন। এতে ওই পুলিশ কনস্টেবল গুরুতর আহত হন। পরে তাকে একটি হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এই ঘটনায় রাজ্যের পুলিশ দফতর হতবাক হয়ে গেছে। যারা ওই কনস্টেবলকে মারধর করেছেন তাদের চিহ্নিত করতে ঘটনাস্থলে পৌঁছেছেন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা।
সাম্প্রতিক সময়ে রাজস্থানে এ ধরনের হামলার ঘটনা অনেক বেড়ে গেছে। গত বছর গরু পাচারের ঘটনাকে কেন্দ্র করে রাকবার খান নামে ২৮ বছর বয়সী এক তরুণকে পিটিয়ে হত্যা করা হয়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি