শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯
ফেনীর ফুলগাজী ও পরশুরামে পানি কমলেও দুর্ভোগ কমছে না
Published : Sunday, 14 July, 2019 at 8:24 PM

ফেনীর ফুলগাজী ও পরশুরামে পানি কমলেও দুর্ভোগ কমছে না ফেনী প্রতিনিধি ॥
ফেনীর ফুলগাজী ও পরশুরাম উপজেলার মুহুরী নদীর বেড়িবাঁধের পরশুরামে ৫ টি, ফুলগাজীতে ৭ টি স্থানে ভাঙ্গনে অন্তত ৩১ টি গ্রাম প্লাবিত হয়েছে।
গত কয়েকদিনের টানা বর্ষণ ও পাহাড়ি ঢলের পানির চাপে মুহুরী নদীর বেড়িবাঁধের মোট ১২ টি স্থানে ভাঙ্গন দেখা দিয়েছে। নদীর পানি বিপদ সীমার নিচ দিয়ে প্রবাহিত হলেও পানি কমতে গিয়ে নতুন নতুন গ্রাম প্লাবিত হচ্ছে। ফুলগাজী উপজেলার আমজাদ হাট ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম নতুন করে প্লাবিত হচ্ছে। ফুলগাজী উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, বন্যার পরিস্থিতির উন্নতি হলেও পানি নামার সময় নতুন নতুন গ্রাম প্লাবিত হচ্ছে। বাড়ি ঘর থেকে পানি কমলেও মানুষের দুর্ভোগ এখনও কমেনি। এখনও ১৬ গ্রাম প্লাবিত। এদিকে পরশুরামের উত্তর শালধরে মহসিন মেম্বার বাড়ি সংলগ্ন স্থানে ১টি, দুর্গাপুরে কালাম মেম্বারের বাড়ি সংলগ্ন ২টি, উত্তর ধনিকুন্ডা বদু মিয়ার বাড়ি সংলগ্ন, নোয়াপুর আলত মিয়ার বাড়ি সংলগ্ন ও ফুলগাজীর জয়পুর গ্রামে মুহুরী নদীর বেড়িবাঁধসহ ১২ টি স্থানে বাঁধ ভেঙে গেছে। বাঁধ ভেঙ্গে শালধর, ধনিকুন্ডা, চিথলিয়া, রাজষপুর মালিপাথর, নিলক্ষী, দেড়পাড়া, জয়পুর, কিসমত ঘনিয়ামোড়া, দূর্গাপুর, রামপুর ও পশ্চিম ঘনিয়া মোড়া গ্রাম, আমজাদহাট ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামসহ ৩১টি গ্রামের অনেকাংশ প্লাবিত হয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, বন্যায় আমনের বীজতলা, মাছের ঘের ও গবাদী পশু নিয়ে মানুষ বেশী দুর্ভোগে পড়েছে। পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাসেলুল কাদের জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভাঙ্গন কবলিত এলাকাগুলো পরিদর্শন করা হচ্ছে। ১৫ টি গ্রাম এখনও প্লাবিত। ৩৫০ পরিবারকে শুকনো খাবার বিতরণ করা হয়েছে।
পানি উন্নয়ন বোর্ডের কুমিল্লা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. জহির উদ্দিন আহমেদ জানান, যে ১২ টি স্থানে বাঁধ ভেঙে গেছে সেগুলোর মধ্যে যেসকল বাঁধের দৈর্ঘ্য কম সেগুলো আগে মেরামত করা হবে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি