শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯
নারায়ণগঞ্জে ভেজাল খাদ্য তৈরির দুই কারখানা সিলগালা, আটক ৬
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Tuesday, 16 July, 2019 at 10:13 AM


নারায়ণগঞ্জে ভেজাল খাদ্য তৈরির দুই কারখানা সিলগালা, আটক ৬নারায়ণগঞ্জের রূপগঞ্জে অনুমোদনহীন তিনটি ভেজাল খাদ্য প্রস্তুতকারী কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব-১১। এসময় মানহীন, ভেজাল খাদ্য প্রস্তুতের অপরাধে হাসান ফুড প্রোডাক্টসকে ২০ লাখ টাকা জরিমানা, এস আলম কনজ্যুমারস প্রোডাক্ট ও এসএস এগ্রো ফুড প্রোডাক্টস এর দুটি কারখানাকে সিলগালা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ছয়জনকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়।

সাজাপ্রাপ্তরা হলেন- মোরসালিন, ফারুক হোসেন, রিপন, রাকিবুল ইসলাম, সাজেদুল ইসলাম ও ইমন। সোমবার বিকেলে থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার গোলকান্দাইল পেনাবো ও মুরাপাড়া এলাকায় তিনটি কারখানায় র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজামউদ্দিন আহমেদের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় র‌্যাব-১১ এর সিপিএসসি কোম্পানির অধিনায়ক মেজর তালুকদার নাজমুস সাকিবসহ র‌্যাবের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তালুকদার নাজমুস সাকিব জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা রূপগঞ্জ উপজেলায় তিনটি মানহীন ও ভেজাল খাদ্যদ্রব্য প্রস্তুতকারী কারখানায় অভিযান চালায়। একটি কারখানায় এসিআই কোম্পানির নকল লোগো লাগিয়ে লিচি ড্রিংক, ম্যাংগো ফ্লেভার ড্রিংক, গ্রীন কুকিজ বিস্কুটসহ বিভিন্ন প্রোডাক্ট উৎপাদন করে সরবরাহ করতো এবং তাদের কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি কারখানা কর্তৃপক্ষ।

র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজামউদ্দিন আহমেদ জানান, তারা দীর্ঘদিন যাবত অনুমোদনহীন কারখানায় বিএসটিআইয়ের ভুয়া লোগো লাগিয়ে বিভিন্নভাবে ভেজাল খাদ্যদ্রব্য তৈরি করতো। বৈধ কাগজপত্র না থাকার অপরাধে এই তিনটি প্রতিষ্ঠানকে ২০ লাখ টাকা জরিমানা ও দুটি কারখানার ৬জনকে আটক করে বিভিন্ন মেয়াদের সাজা প্রদান করা হয়। দুটি সিলগালা করে দেয়া হয়েছে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি