শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯
জামিনে বেরিয়ে ফের অপরাধে জড়াচ্ছেন জাল নোটের হোতারা
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Sunday, 21 July, 2019 at 4:10 PM


জামিনে বেরিয়ে ফের অপরাধে জড়াচ্ছেন জাল নোটের হোতারা মামলার দীর্ঘসূত্রতা, কারাগার ও আদালতে নতুন নতুন অপরাধীদের সঙ্গে সখ্য- এসব কারণে জামিনে বেরিয়ে ফের জালমুদ্রা তৈরির মত অপরাধে জড়িয়ে পড়ছেন মামলার আসামিরা। সমাজে আত্মশুদ্ধির সুযোগ না থাকায় অপরাধের দুষ্টচক্র থেকে আসামিরা বের হতে পারছেন না বলে মনে করেন সমাজবিজ্ঞানীরা। আবদুর রহিম। জালমুদ্রা তৈরির একজন দক্ষ কারিগর। প্রায় এক যুগ ধরে এ অপরাধের সঙ্গে জড়িত। ধরাও পড়েছেন কয়েকবার। জামিনে বেরিয়ে ভালো হওয়ার চিন্তা মনে উঁকি দিলেও, ভালো সঙ্গ না পাওয়ায় ফের জড়িয়ে পড়েছেন একই অপরাধে।

রফিকুল ইসলাম খসরু। কয়েকবার গ্রেপ্তার হলেও জালমুদ্রা জগতের বড় বাজারে নিজেকে প্রতিষ্ঠিত করতে রাজধানীতে গড়ে তোলেন নিজস্ব কারখানা।  ডিবি (উত্তর) পুলিশের উপ কমিশনার মশিউর রহমান বলছেন, জালনোট তৈরির নেটওয়ার্কের সঙ্গে জড়িত অপরাধীরাই ঘুরে-ফিরে জামিনে বেরিয়ে আবারো একই অপরাধে জড়িয়ে পড়ছেন।  কারাগার ও সমাজে অপরাধীদের আত্মশুদ্ধির সুযোগ না থাকায় অভিযুক্ত অপরাধীরা নতুন কোরে অপরাধে জড়াচ্ছে বলে জানালেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক খন্দকার ফারজানা রহমান।  অপরাধ বিজ্ঞান বিভাগের এই সহকারী অধ্যাপক বললেন, কেবল আইন প্রয়োগ কোরে নয়, অপরাধ কমিয়ে আনতে হবে, সবার  প্রচেষ্টায়। 


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি