সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯
বাংলাদেশের কোচ হতেই পাঞ্জাবের দায়িত্ব ছাড়লেন হেসন!
Published : Thursday, 8 August, 2019 at 6:16 PM

 বাংলাদেশের কোচ হতেই পাঞ্জাবের দায়িত্ব ছাড়লেন হেসন! ক্রীড়া ডেস্ক ॥
কোচ নিয়োগ প্রক্রিয়ার খুব কাছাকাছি চলে এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু কে হচ্ছেন টাইগারদের নতুন কোচ, সেটি এখনও ধোঁয়াশাই রয়ে গেছে। শোনা যাচ্ছে বেশ কয়েকটি নাম। যার মধ্যে একমাত্র রাসেল ডোমিঙ্গো এসে কোচের পদে সাক্ষাতকার দিয়ে গেছেন।
দক্ষিণ আফ্রিকার সাবেক এই কোচ বাংলাদেশের কোচ হতে পারেন, এমন গুঞ্জন বাতাসে। বিসিবিও তার সঙ্গে সাক্ষাতকারে সন্তুষ্ট। তাই ডোমিঙ্গোকে কোচের দৌড়ে এগিয়ে রাখা হচ্ছে। তবে শেষ কথা বলে তো কিছু নেই। এখনও বাকিদের সাক্ষাতকার নেয়া হয়নি। তাই চূড়ান্ত হয়নি কিছুই। জানা গেছে, আরেক হাইপ্রোফাইল কোচ মাইক হেসনের প্রতিও আগ্রহ আছে বিসিবির। নিউজিল্যান্ডের সাবেক এই কোচ এখনও সাক্ষাতকার দিতে আসেনি। সেটা হলে হয়তো ডোমিঙ্গোর এগিয়ে থাকার খবরটিও বদলে যেতে পারে।

টাইগারদের পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার চার্ল ল্যাঙ্গাভেল্ট। রাসেল ডোমিঙ্গোও দক্ষিণ আফ্রিকান হওয়ায় তারা কোচিং স্টাফের মধ্যে এক হলে বোঝাপড়ায় বেশ সুবিধা হবে। একই কথা অবশ্য খাটে হেসনের বেলায়ও। কেননা বাংলাদেশের স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক কিউই অলরাউন্ডার ড্যানিয়েল ভেট্টোরি। এখানেও কিউই জুটি হওয়ার সম্ভাবনা থাকছে। তবে কোনো কিছুই চূড়ান্ত নয়। আজই সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে হেসন টুইট করে জানিয়েছেন, আইপিএলের দল কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে কাজ করতে আর আগ্রহী নন তিনি। তবে কি বাংলাদেশের কোচ হতেই এমন সিদ্ধান্ত? এখনও এই বিষয়ে নির্ভরযোগ্য কোনো তথ্য পাওয়া যায়নি। তবে এমন ঘটনার পর গুঞ্জন তো ডালপালা মেলবেই।

এদিকে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ‘ক্রিকইনফো’ জানিয়েছে, জাতীয় দলের নতুন হেড কোচ নিয়োগে পাঁচজনের সংক্ষিপ্ত তালিকা করেছে বিসিবি। এই তালিকায় আছেন দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গো, নিউজিল্যান্ডের মাইক হেসন, জিম্বাবুয়ের গ্রান্ট ফ্লাওয়ার, ইংল্যান্ডের পল ফারব্রেস ও শ্রীলঙ্কার চন্ডিকা হাথুরুসিংহে। এর মধ্যে পল ফারব্রেস এর আগে একবার বিসিবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। চন্ডিকা হাথুরুসিংহেকে হেড কোচের দায়িত্ব থেকে শ্রীলঙ্কা আর গ্র্যান্ট ফ্লাওয়ারকে ব্যাটিং কোচের দায়িত্ব থেকে অব্যহতি দিয়েছে পাকিস্তান। যদিও তাদের সম্ভাবনা খুব কম।
বাকি রইলেন কেবল রাসেল ডোমিঙ্গো আর মাইক হেসন। এই দুজনের মধ্যেই সম্ভবত কোচ হওয়ার লড়াইটা জমবে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি