সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯
এক পাকিস্তানি ক্রিকেটারকে ফিক্সিংয়ের প্রস্তাব আরেক পাকিস্তানির
Published : Friday, 9 August, 2019 at 5:21 PM

 এক পাকিস্তানি ক্রিকেটারকে ফিক্সিংয়ের প্রস্তাব আরেক পাকিস্তানিরক্রীড়া ডেস্ক ॥
নিন্দুকদের মতে বিশ্ব ক্রিকেটে ফিক্সিংয়ের আখড়া হলো পাকিস্তান। তাদের এমন দাবীর পক্ষে প্রমাণও মেলে সচরাচর। সবশেষ উদাহরণই যেমন দাঁড় করালেন পাকিস্তানি ক্রিকেটার উমর আকমল। তবে তিনি নিজে ম্যাচ ফিক্সিং বা জুয়াড়িদের সঙ্গে কিছু করেননি। উল্টো জানিয়ে দিয়েছেন ম্যাচ ফিক্সিংয়ের খবর। পাকিস্তান জাতীয় ক্রিকেট দল থেকে বেশ কিছুদিন ধরেই বাইরে রয়েছেন উমর। এ সময়ে তিনি খেলে বেড়াচ্ছেন বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে। তারই ধারাবাহিকতায় উমর এখন ব্যস্ত কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি ক্রিকেটে। যেখানে উইনিপেগ হকসের হয়ে খেলছেন উইকেটরক্ষক এ ব্যাটসম্যান।
এ টুর্নামেন্টে খেলতে গিয়ে তাকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দেয়া হয়েছে বলে জানিয়েছেন উমর। তাও সেটি তাকে দিয়েছেন তারই দেশের সাবেক এক ক্রিকেটার। উমরের দাবী সাবেক পাকিস্তানি ক্রিকেটার মনসুর আখতার তাকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছেন।

এমন কুপ্রস্তাব পেয়ে দেরি করেননি উমর। সঙ্গে সঙ্গে তিনি মনসুর আখতারের কথা জানিয়ে দিয়েছেন টুর্নামেন্টের আয়োজক কমিটি এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি)। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে তারা এ বিষয়ে তদন্ত করে দেখবে। তবে পিসিবির এ বিষয়ে কিছুই করার নেই বলে জানিয়েছে সুত্র। যুক্তরাষ্ট্র প্রবাসী মনসুর বর্তমানে উইনিপেগ হকসের একজন অফিসিয়াল হিসেবে দায়িত্বপ্রাপ্ত রয়েছেন। ১৯৮০ থেকে ১৯৯০ সাল পর্যন্ত পাকিস্তানের জার্সি গায়ে ১৯টি টেস্ট ও ৪১টি ওয়ানডে খেলেছেন মনসুর।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি