শনিবার, ২৪ আগস্ট, ২০১৯
লে: কর্নেল ধোনিকে তিরস্কার করলো কাশ্মীরিরা
Published : Friday, 9 August, 2019 at 5:25 PM


লে: কর্নেল ধোনিকে তিরস্কার করলো কাশ্মীরিরাক্রীড়া ডেস্ক ॥
মহেন্দ্র সিং ধোনি এখন লেফটেন্যান্ট কর্নেল। সম্মানজনক এ পদ নিয়ে স্বল্প সময়ের জন্য ভারতীয় সেনাবাহিনীর সেবায় সময় কাটাচ্ছেন তিনি। ভারতের বিশ্বকাপজয়ী এ অধিনায়ক বর্তমানে দায়িত্ব পালন করছেন কাশ্মীরে ১০৬ টিএ ব্যাটালিয়নের হয়ে। এজন্য ক্রিকেট থেকে দুই মাসের ছুটি নিয়েছেন। তবে বড্ড অবসময়ে বোধহয় দেশের সেবা করার সময়টি বেছে নিয়েছেন ধোনি। জম্মু-কাশ্মীর তো এখন রীতিমতো উত্তাল। সোমবার কাশ্মীরিদের অধিকার খর্ব করে একটি বিল পাস করেছে ভারত সরকার। ফলে স্বায়ত্তশাসন হারিয়েছে ‘ভূ-স্বর্গ’ খ্যাত অঞ্চলটি। কাশ্মীরের মালিকানার দাবিদার তিন দেশ- ভারত, পাকিস্তান ও চীন। যার মধ্যে বেশিরভাগ অংশ ভারত আর পাকিস্তানের। চীনেরও কিছু রয়েছে। স্বতন্ত্র রাজ্যের মর্যাদা রদ করে দেয়ায় ভারতের ওপর এখন স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ কাশ্মীরের জনগণ।

যে কোনো ধরনের আন্দোলন প্রতিহত করতে সেনা মোতায়েন করেছে ভারত সরকার। অনেকে সেখানে গণহত্যারও আশঙ্কা করছেন। মোবাইল, ইন্টারনেটসহ সব ধরনের যোগাযোগ বন্ধ করে দেয়া হয়েছে। ভারত নিয়ন্ত্রিত কাশ্মীর এখন যেন এক কারাগার। এমন সময়ে ধোনি ভারতীয় সেনাবাহিনীর হয়ে দায়িত্ব পালন করতে কাশ্মীরে। সেখানে গিয়ে সম্মান পাবেন কি, উল্টো দুয়োধ্বনি শুনতে হলো ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ককে। ধোনিকে সেনাবাহিনীর পোশাকে দেখেই ক্ষেপে যায় কাশ্মীরের জনগণ। ভারতের সাবেক অধিনায়ককে দেখে উচ্ছ্বসিত হওয়ার বদলে পাকিস্তানের সাবেক অলরাউন্ডারের নাম তুলে তাকে বলতে গেলে অপমানই করেন কাশ্মীরিরা। তারা বাতাস গরম করে তোলেন ‘বুম বুম আফ্রিদি’ স্লোগানে।
সেনাবাহিনীর হয়ে এ দায়িত্ব পালন শেষে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন ধোনি। আগামী সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে সিরিজেই থাকার কথা ভারতের বর্ষীয়ান এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি