শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯
ফিরে এসো আমির : শোয়েবের আকুতি
Published : Thursday, 22 August, 2019 at 7:47 PM

ফিরে এসো আমির : শোয়েবের আকুতিক্রীড়া ডেস্ক ॥
বয়স মাত্র ২৭। এই বয়সেই মোহাম্মদ আমিরের মতো একজন পেসার জানিয়ে দিলেন, দেশের হয়ে আর টেস্ট খেলবেন না। তার এমন ঘোষণায় হতচকিয়ে উঠে পুরো ক্রিকেট বিশ্ব। তরুণ এই পেসারের এমন সিদ্ধান্ত পাকিস্তান ক্রিকেটের জন্য অশনিসংকেত, বলেছিলেন দলটির কিংবদন্তি পেসার শোয়েব আখতার। এবার আর শুধু মন্তব্য নয়। আমিরকে অবসর ভেঙে ফেরার জন্য অনুরোধই করলেন শোয়েব আখতার। ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’খ্যাত সাবেক এই তারকা পেসার মনে করছেন, পাকিস্তান টেস্ট দলে আমিরকে খুব দরকার। বিশ্বকাপ শেষ হওয়ার পর অনেক দলেরই সিনিয়র খেলোয়াড় অবসরের ঘোষণা দিয়েছেন। তবে সেটা তো তাদের বয়সের জন্য, অবসরের ঘোষণাটাও সীমিত ওভার থেকে। আমির বিশ্বকাপ শেষে যে ঘোষণা দিলেন, সেটা কারও কল্পনাতেও আসেনি। সীমিত ওভারে মনোযোগ দিতে টেস্টের ঐতিহ্যবাহী ফরমেট ছাড়ার ঘোষণা বাঁহাতি এই পেসারের। টেস্ট ক্রিকেটের প্রাণ ফেরাতে আইসিসি এখন চালু করেছে টেস্ট চ্যাম্পিয়নশিপ। যেখানে প্রতিটি পয়েন্টই দলগুলোর জন্য গুরুত্বপূর্ণ। টেস্টকে তাই এখন আর হালকাভাবে নেয়ার সুযোগ নেই কোনো দলেরই। এমন সময়ে আমিরকে তার সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধই জানালেনশোয়েব আখতার। কিংবদন্তি এই পেসার তার উত্তরসূরীকে বলেছেন, ‘আমিরের উচিত অবসরের সিদ্ধান্তটা পুনর্বিবেচনা করা এবং পাকিস্তানের জন্য খেলা। কারণ তাকে দেশের দরকার আছে। আমি বিশ্বাস করি, তুমি দেশের হয়ে খেলে কিংবদন্তি হতে পারবে। কাউন্টি ক্রিকেটের পারফরম্যান্স কেউ মনে রাখে না।’ আমির অবসরে যাবেন, সেটা ঘুণাক্ষরেও কেউ ভাবেননি। কাউন্টি ক্রিকেটে এসেক্সের হয়ে সর্বশেষ প্রথম শ্রেণির ম্যাচেও ৬৪ রানে ৬ উইকেট পেয়েছেন এই পেসার। এমন পারফরম্যান্স সামনে তার দেশের হয়েও করা উচিত ছিল, মত শোয়েবের। আমিরের অবসরের খবর শোনার পরই শোয়েব বলেছিলেন, ‘এমন সিদ্ধান্ত খারাপ একটা উদাহরণ হয়ে থাকবে।
আমিরের অবসরের পর হাসান আলি, ওয়াহাব রিয়াজ জুনায়েদ খানরাও এমনটা করবে। আমি জানি না পাকিস্তান দলে হচ্ছেটা কী!’



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি