শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯
টেস্ট চ্যাম্পিয়নশিপ হওয়ায় খুশি মুমিনুল
Published : Thursday, 22 August, 2019 at 7:48 PM

ক্রীড়া ডেস্ক ॥টেস্ট চ্যাম্পিয়নশিপ হওয়ায় খুশি মুমিনুল
টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা বাড়াতেই আইসিসির উদ্যোগ টেস্ট চ্যাম্পিয়নশিপ। এরইমধ্যে শুরুও হয়ে গেছে টেস্ট চ্যাম্পিয়নশিপের আসর। অ্যাশেজ দিয়ে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কায় লড়ছে নিউজিল্যান্ড আর ক্যারিবীয় দ্বীপে লড়ছে ইন্ডিয়া-ওয়েস্ট ইন্ডিজ।
শের ই বাংলা স্টেডিয়ামে চলছে ৩৬ ক্রিকেটারকে নিয়ে কন্ডিশনিং ক্যাম্প। আসন্ন টেস্ট ম্যাচ ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জন্য এই ক্যাম্পের আয়োজন।
কন্ডিশনিং ক্যাম্পের চতুর্থ দিনে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ব্যাটসম্যান মুমিনুল হক। বাংলাদেশে ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেট যতটা ফোকাস হয় তার উল্টোটা টেস্ট ক্রিকেটে। মুমিনুলের এ নিয়ে আফসোস থাকলেও আইসিসির এই নিয়মে খুশি এই টাইগার ব্যাটসম্যান।
‘আমার মনে হচ্ছে টেস্ট চ্যাম্পিয়নশিপ হওয়াতে আমাদের দেশের জন্য ভালো হয়েছে। বিশেষ করে বাংলাদেশ ক্রিকেটের জন্য ভালো হয়েছে। ব্যক্তিগতভাবে আমি খুব খুশি। কেননা টেস্ট ক্রিকেট আমাদের দেশে ওভাবে ফোকাস হয় না। ওইদিক দিয়ে চিন্তা করলে আমাদের দেশের জন্য খুবই ভালো হয়েছে।’
‘ম্যাচ না খেললে একরকম। কিন্তু ম্যাচ খেললে পারফর্ম করার সুযোগ বাড়বে। ফলাফল ভালো করার সুযোগ থাকে, দলকে ভালো একটি অবস্থানে নিয়ে যাওয়ার সুযোগ থাকে, র‌্যাংকিংয়ে উপরের দিকে যাওয়ারও সুযোগ থাকে। এদিক দিয়ে চিন্তা করলে আমার মনে হয় এটা খুব ভালো একটি সুযোগ।’ টেস্ট চ্যাম্পিয়নের কল্যাণে সামনে অনেক টেস্ট ম্যাচ খেলতে হবে বাংলাদেশের। যে জন্য শারীরিক ও মানসিকভাবে প্রস্তুতি হতে হবে বলেও মনে করিয়ে দেন এই বাঁহাতি ব্যাটসম্যান।
‘এই জায়গায় মানসিকভাবে অনেক শক্ত হতে হয়। শারীরিকভাবেও সামর্থ্যবান হতে হয়। আশা করি আমার তেমন কোনও সমস্যা হবে না। এটায় আমি অভ্যস্ত হয়ে গিয়েছি। কয়েকদিন আগে ভারতে আমি তিন-চারটা চারদিনের ম্যাচ খেলেছি। খেলার মধ্যে থাকলে বিষয়টা সহজ হয়। অতো কঠিন হয় না। জিনিসটা কঠিন ভাবে নিলে কঠিন, সহজভাবে নিলে সহজ।’
যদিও বাংলাদেশের টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হবে নভেম্বরে ভারতকে দিয়ে। তার আগে আফগানিস্তানের সঙ্গে ঘরের মাঠে একমাত্র টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। এখানে খেলেই টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য প্রস্তুত হতে চান মুমিনুল হক।
‘টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে এই ম্যাচ খেলা একটা ভালো প্রস্তুতি। আমাদের সবার জন্যই ভালো সুযোগ। মনে হয় ভালো একটি খেলা হবে। ভারতের বিপক্ষে ম্যাচের আগে আফগানদের স্পিন আক্রমণ আমাদের সামনে আসবে। এটা ভালো প্রস্তুতি হবে। আমরা জানি যে উপমহাদেশে ওদের স্পিন আক্রমণ অনেক ভয়ঙ্কর।’


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি