শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
আমার ‘গাঙচিল’ যেন ভালোভাবে ডানা মেলে উড়তে পারে
Published : Friday, 23 August, 2019 at 9:26 PM

স্টাফ রিপোর্টার॥
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিমান বাংলাদেশের স্বাধীনতার একটি প্রতীক। যুক্তরাষ্ট্রসহ বেশ কিছু দেশে যাত্রীসেবা বাড়ানোর জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমরা আরও কিছু বিমান ক্রয় করব। আর আমার ‘গাঙচিল’ যেন ভালোভাবে ডানা মেলে উড়তে পারে, সবাই যতœ নিবেন।
বৃহস্পতিবার (২২ আগস্ট) বিমান বাংলাদেশের বহরে যুক্ত হওয়া বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির নতুন বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার ‘গাঙচিল’-এর আনুষ্ঠানিক উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।
বিমানের গুরুত্ব তুলে ধরে শেখ হাসিনা আরও বলেন, বিমান আমাদের নিজস্ব সম্পদ, তাই এর সুষ্ঠু রক্ষণাবেক্ষণ আমাদের নৈতিক দাযড়ত্ব। পৃথিবীর বিভিন্ন দেশে যখন আমাদের বিমান যায়, তখন পৃথিবীর মানুষ বাংলাদেশকে চিনবে-জানবে এবং বুঝবে। বিমান পরিচালনার ক্ষেত্রে আপনাদেরকে (দায়িত্বরত) আমি বলবো, আপনারাও সেই আন্তরিকতার সঙ্গে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বিমান পরিচালনা করবেন।
প্রধানমন্ত্রী বলেন, দেশের উন্নয়নের অগ্রযাত্রা যদি অব্যাহত থাকে তাহলে সকল পরিবার সকলেই সুন্দর জীবন যাপন পাবে। আমাদের লক্ষ্য সেটাই। আমরা চাই তৃণমূলের একজন মানুষকেও যেন একটি সুন্দর জীবন দিতে পারি। সে লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি। জীবনকে আরো উন্নত করার দিকে আমরা বিশেষভাবে দৃষ্টি দিয়েছি।
এরআগে প্রধানমন্ত্রী সকাল ১১.৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে গাঙচিল’র শুভ উদ্বোধন করেন। উদ্বোধনের পর সর্বাধুনিক প্রযুক্তির এ বিমানটি আজ বিকাল সাড়ে পাঁচটায় প্রথম বাণিজ্যিক ফ্লাইটে দুবাইয়ের উদ্দেশ্যে যাত্রা করবে। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।
এর আগে গত ২৫ জুলাই কোনো যাত্রা বিরতি ছাড়াই সিয়াটল থেকে সরাসরি ঢাকায় এসে অবতরণ করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৩য় বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার ‘গাঙচিল’। এর মধ্যে দিয়ে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়াচ্ছে ১৫।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি