শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
যৌন হয়রানি: ফেসবুক পোস্টে বাসসহ হেলপার আটক
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Friday, 23 August, 2019 at 9:41 AM

একটি ফেইসবুক পোস্টের সূত্র ধরে এক বাস চালকের সহকারীকে খুঁজে বের করে নারী যাত্রীকে যৌন হয়রানির দায়ে চার মাসের কারাদণ্ড দিয়েছেন বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট। বৃহস্পতিবার দুপুরে বিআরটিএ’র চট্টগ্রাম কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক অভিযান চালিয়ে আমীর হোসেনকে আটকের পর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এই শাস্তি দেন। দণ্ডিত আমীর নগরীর ১০ নম্বর রুটে চলাচলকারী চট্টগ্রাম মেট্রো জ ১১-১৬০৫ নম্বরের বাসটির চালকের সহকারী হিসেবে কাজ করে আসছিলেন। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে একজন নারী যাত্রী ওই বাসে ওঠার সময় তাকে স্পর্শ করেন আমীর হোসেন।

“ওই ম্যাজিস্ট্রেট মনজুরুল হক বলেন, নারী যাত্রী প্রতিবাদ করায় তার সাথে খারাপ ব্যবহার করে আমীর। এরপর আরও কয়েকজন নারী যাত্রী বাসে ওঠার সময় সে একইভাবে তাদেরও স্পর্শ করে। এতে কয়েকজন যাত্রী প্রতিবাদ করলে আমীর উত্তেজিত হয়ে ওঠে। ওই নারীর একজন সহযাত্রী ফেসবুকে আমীর হোসেনের ছবি ও বাসটির ছবিসহ ঘটনাটি উল্লেখ করে একটি পোস্ট দেন। পাশাপাশি বিআরটিএ’র ফেইসবুক পেইজেও বিষয়টি তুলে ধরেন। “ঘটনা জানতে পেরে আজ সকাল থেকেই বাসটির অবস্থান জানার চেষ্টা করি। পরে বাসটিকে দামপাড়া পুলিশ লাইন এলাকায় আটক করি। কিন্তু আমীর হোসেন আজ ওই বাসে ছিল না। সে অন্য একটি বাসে কাজ করছিল। পরে তথ্য নিয়ে ওই বাসটি দামপাড়া পুলিশ লাইনের সামনে আসলে তাকে আটক করা হয়।”এ ঘটনায় আমীর হোসেনকে দণ্ডবিধির ৫০৯ ধারায় চার মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে বলে জানান ভ্রাম্যমাণ আদালতের বিচারক। বাসটিও আটক করা হয়েছে বিআরটিএ কর্মকর্তারা জানিয়েছেন।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি