শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯
মশা নিধনে ‘চিরুনি’ অভিযান বন্ধ
Published : Friday, 23 August, 2019 at 9:17 PM, Update: 24.08.2019 9:18:23 PM

মশা নিধনে ‘চিরুনি’ অভিযান বন্ধস্টাফ রিপোর্টার॥
ডেঙ্গুর প্রকোপ অব্যাহত থাকলেও ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মশকনিধন অভিযান বন্ধ রাখা হয়েছে। কারণ মেয়র মো. আতিকুল ইসলাম দেশে নেই। তিনি জাতীয় ভলিবল দলকে উৎসাহ দিতে বর্তমানে নেপাল আছেন। সেন্ট্রাল জোন ভলিবল চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট শেষ করে ২৫ আগস্ট মেয়রের দেশে ফেরার কথা। বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতির দায়িত্ব পালন করছেন ডিএনসিসি এই মেয়র।
ডেঙ্গুর বাহক এডিস মশার লার্ভা নিধনে ফগার মেশিন নিয়ে মোটরবাইক আর পিকআপ ভ্যান নিয়ে বেশ জোরেশোরে মাঠে নেমেছিল ডিএনসিসি। বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদকে নিয়ে ডিএনসিসি’র মেয়র আতিকুল ইসলাম গত মঙ্গলবার (২০ আগস্ট) অভিযান শুরু করেন। মশা নিধনের এ কর্মসূচিতে চিরুনি অভিযান আখ্যায়িত করে ডিএনসিসি’র পক্ষ থেকে বলা হয়, ডেঙ্গুর বাহক এডিস মশা লার্ভা নিধন না হওয়া পর্যন্ত প্রতিদিন অভিযান চলবে।
১৯ নং ওয়ার্ড থেকে শুরু হওয়া অভিযান তিন দিন চলার পর শুক্রবার (২৩ আগস্ট) থেকে অভিযান বন্ধ রয়েছে। যদিও শুক্র ও শনিবার সরকারি ছুটির দিন। তবে ঢাকার দুই সিটি করপোরেশনের এ ছুটি বাতিল করেছে মন্ত্রণালয়। তবে অনুসন্ধানে জানা গেছে মশক নিধন কর্মীসহ ডিএনসিসির কোনো পরিচ্ছন্নতাকর্মী কাজ করেননি। জানতে চাইলে কর্মীরা বলেন, সুপারভাইজারের কাছ থেকে তারা কোনো নির্দেশনা পাননি।
নাম প্রকাশ না করার শর্তে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে একজন শীর্ষ কর্মকর্তা জানান, মেয়র সাহেব নেপাল যাবার আগে মশা মারার এ অভিযানের বিষয়ে কোনো নির্দেশনা দিয়ে যাননি। তিনি ফিরলেই আবারও অভিযান শুরু হবে।
ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন জানালেন, মশা নিধন কর্মসূচি দুদিন ধরে বন্ধ এ বিষয়টি তার জানা নেই। তিনি বলেন, আমার কাছে অভিযান চালানোর বিষয়ে এমন কোনও নির্দেশনা ছিল না। আমি জানতাম কর্মীরা মাঠে আছে। আশা করি রোববার থেকে পুরোদম মশা নিধনে চিরুনি অভিযান চলবে। আমি নিজে খোঁজখবর রাখবো। তাছাড়া ভলিবল টুর্নামেন্ট শেষ করে রোববার মেয়র সাহেব ফিরবেন, তিনি ফিরলে অভিযান থেমে থাকবে না।




সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি