শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯
সেনাবাহিনীর গুলিতে সন্ত্রাসী নিহত
Published : Friday, 23 August, 2019 at 9:17 PM



সেনাবাহিনীর গুলিতে সন্ত্রাসী নিহতস্টাফ রিপোর্টার ॥
রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার দোপাতা এলাকায় সেনা অভিযানে ইউপিডিএফ (মূল) দলের এক শীর্ষ সন্ত্রাসীর নিহত হয়েছে। তার নাম সুমন চাকমা। তিনি নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা হত্যা মামলার প্রধান আসামি।  শুক্রবার বেলা ১১টার দিকে বাঘাইহাট সেনা জোন ওই অভিযান চালায় বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়।  ঘটনাস্থল থেকে সন্ত্রাসীদের দুটি অস্ত্র উদ্ধার করা হয় বলে জানায় সাজেক থানার পুলিশ। আইএসপিআর জানায়, বাঘাইহাট সেনা জোন গোপন সংবাদের ভিত্তিতে আজ দোপাতা এলাকায় সন্ত্রাসীদের গ্রেপ্তারের জন্য অভিযান চালায়। সেনাসদস্যদের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে সন্ত্রাসীরা। সেনা টহল দলও পাল্টা গুলি বর্ষণ করে এবং উভয় পক্ষের মধ্যে চার-পাঁচ মিনিট গোলাগুলি হয়। একপর্যায়ে সেনাসদস্যদের চাপের মুখে সন্ত্রাসী দল পিছু হটে এবং ইউপিডিএফ (মূল) দলের শীর্ষ সন্ত্রাসী সুমন চাকমা নিহত হয়। অভিযান চলাকালে একাধিক সন্ত্রাসী আহত হয়েছে বলে অনুমান করছে সেনাবাহিনী। বর্তমানে ওই স্থানের নিরাপত্তা ব্যবস্থা নিরাপত্তা বাহিনীর নিয়ন্ত্রণাধীন রয়েছে। ভবিষ্যতেও এলাকার শান্তিশৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিতকল্পে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।
এদিকে সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আনোয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি হাসপাতালের মর্গে পাঠানো হয়। এলাকায় নিরাপত্তা বাহিনীর টহল বৃদ্ধি করা হয়েছে। নিহত সুমন চাকমা নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা হত্যা মামলার অন্যতম প্রধান আসামি। ২০১৮ সালের ৩ মে বেলা ১১টার দিকে উপজেলা
পরিষদ কার্যালয় থেকে ২০০ গজ দূরে দুই অস্ত্রধারী নানিয়ারচর উপজেলার চেয়ারম্যান ও এমএন লারমা গ্রুপের অন্যতম নেতা শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। এ সময় তার সঙ্গে থাকা তার সংগঠনের অন্য নেতা রূপম চাকমা গুলিবিদ্ধ হন। এ ঘটনার পর প্রতিপক্ষের ৪৬ জনকে আসামি করে নানিয়ারচর থানায় মামলা হয়। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে বেশ কয়েকজনকে আটক করে।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি