শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯
নানা বাধা পেরিয়ে অবশেষে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল
Published : Monday, 9 September, 2019 at 8:06 PM

নানা বাধা পেরিয়ে অবশেষে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দলক্রীড়া ডেস্ক ॥
ক্রিকেট বোর্ডের ওপর সরকারি হস্তক্ষেপ। এ কারণে আইসিসি নিষিদ্ধই ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকে। নিষিদ্ধ হওয়ার কারণে দেশটির ক্রিকেট চলে গেলো পুরোপুরি অন্ধকারে। ক্রিকেটাররা বললো, ব্যাট-প্যাড তুলে রেখে কি চাকরি খুঁজবো? এমন পরিস্থিতিতে একটি ত্রিদেশীয় সিরিজ খেলার জন্য তাদের ঢাকায় এসে পৌঁছানো ছিল বিশাল বড় একটি চ্যালেঞ্জিং কাজ। বাংলাদেশ সফরই বাতিল করে দিয়েছিল তারা। শেষ পর্যন্ত বিসিবির অনরোধে জিম্বাবুয়ে বাংলাদেশে আসার সিদ্ধান্ত নেয়। শেষ পর্যন্ত সেই দলটি এসে পৌঁছালো ঢাকায়। উপলক্ষ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলা। সোমবার সকালে শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান থেকে নেমেছে হ্যামিল্টন মাসাকাদজার নেতৃত্বাধীন দলটি। এরপর হোটেল সোনারগাঁয়ে নিয়ে যাওয়া হয়েছে জিম্বাবুয়ে দলটিকে। জিম্বাবুয়ের অধিনায়ক মাসাকাদজার শেষ সিরিজ এটি। সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার। বাংলাদেশে খেলেই ব্যাট-প্যাড তুলে রাখবেন তিনি। বাংলাদেশ, জিম্বাবুয়েছাড়াও এই সিরিজের তৃতীয় দলটি হচ্ছে আফগানিস্তান।  যারা ইতিমধ্যেই বাংলাদেশে অবস্থান করছে এবং চট্টগ্রামে একমাত্র টেস্টের সিরিজ খেলছে। জিম্বাবুয়ের হয়ে এই ত্রি-দেশীয় সিরিজে অংশ নিতে পারছেন না অলরাউন্ডার সিকান্দার রাজা। শৃঙ্খলা ভঙ্গের অপরাধে তাকে ছাড়াই দল ঘোষণা করে জিম্বাবুয়ে। বাংলাদেশে ত্রিদেশীয় সিরিজ খেলে জিম্বাবুয়ে যাবে সিঙ্গাপুরে। ওই সফরেও জিম্বাবুয়ে দলে নেই সিকান্দার রাজা। যেখানে স্বাগতিক সিঙ্গাপুর ও নেপালকে নিয়ে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে জিম্বাবুয়ের। ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। টুর্নামেন্ট শুরুর আগে জিম্বাবুয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশের বিপক্ষে। ম্যাচটি অনুষ্ঠিত হবে ফতুল্লায়।
জিম্বাবুয়ে স্কোয়াড: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রেগিস চাকাভা, রিচমন্ড মুতুম্বামি, শেন উইলিয়ামস, নেভিল মাদজিভা, তিনোতেন্দা মুতুমবদজি, টনি মুনিয়াঙ্গা, কাইল জার্ভিস, টেন্দাই চাতারা, ক্রিস্টোফার এমপোফু, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, উইন্সলে এনডলোভু, তিমিসেন মারুমা ও রায়ান বুর্ল।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি