শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯
৬৯৯ ডলারে পাওয়া যাবে তিন ক্যামেরার আইফোন ১১
Published : Wednesday, 11 September, 2019 at 4:41 PM


৬৯৯ ডলারে পাওয়া যাবে তিন ক্যামেরার আইফোন ১১আন্তর্জাতিক ডেস্ক ॥
বহু আলোচিত আইফোন ১১-র উন্মোচন করেছে টেক জায়ান্ট অ্যাপল। সঙ্গে এই সিরিজের আরও দুটি মডেল আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ ম্যাক্স-ও উন্মোচন করা হয়েছে। তবে এখনই হাতে পাওয়া যাবে না বহুল কাঙ্ক্ষিত এই মোবাইল ফোন। আগামী ১৩ সেপ্টেম্বর থেকে আইফোন সিরিজের এই মোবাইলগুলোর প্রি-অর্ডার নেয়া হবে এবং ২০ সেপ্টেম্বর থেকে পাওয়া যাবে অ্যাপল স্টোরে। আইফোন ১১-র দাম রাখা হয়েছে ৬৯৯ ডলার, ১১ প্রো’র ৯৯৯ ডলার এবং ১১ প্রো ম্যাক্সের দাম ১ হাজার ৯৯ ডলার। বাংলাদেশ সময় বুধবার রাত ১১টায় যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার কুপারটিনোর অ্যাপল পার্কের স্টিভ জবস অডিটোরিয়ামে আইফোন ১১ উন্মুক্ত করা হয়। এসময় প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী টিম কুক নতুন আইফোনের বিশেষত্ব তুলে ধরেন।

ছয়টি রঙে পাওয়া যাবে আইফোন ১১। ধূলা ও পানিরোধী ফোনটিতে রয়েছে ৫ দশমিক ৮ ইঞ্চির সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে। এছাড়া থাকছে ট্রিপল ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের একটি ওয়াইড লেন্স, একটি আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ১২ টেলিফটো লেন্স। এই লেন্স ফোরকে রেজুলেশনের ভিডিও রেকর্ডিং সাপোর্ট করবে। আর নতুন ক্যামেরা ফিচার ‘ডিপ ফিউশন’ ছবি তোলার বাটনে চাপ দেয়ার আগেই ৮টি ছবি তুলবে। ছবি আগের চেয়ে নিখুঁত হবে। অ্যাপল বলছে, আইফোন ১১-তে কুইকটেক ফিচার এর জনপ্রিয় ‘পোর্ট্রেট মোড’ যুক্ত করা হয়েছে; যা পশু-পাখিদের ক্ষেত্রেও কাজ করবে। আর সব ফোনেই ব্যবহার করা হয়েছে চিপসেট এ-থার্টিন বায়োনিক। এছাড়া নতুন ফোনগুলোর ব্যাটারি হবে আগের চেয়ে দীর্ঘস্থায়ী।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি