শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০
পাকিস্তান না যাওয়ায় থিসারাদের সিপিএলে খেলতে দিচ্ছে না শ্রীলঙ্কা
Published : Wednesday, 11 September, 2019 at 6:29 PM

ক্রীড়া ডেস্ক ॥
পাকিস্তানে খেলতে যেতে চান না শ্রীলঙ্কার ১০জন ক্রিকেটার। পাকিস্তান ক্রিকেট বোর্ড চেয়েছিল দীর্ঘদিন পর হলেও শ্রীলঙ্কাকে দিয়ে নিজেদের দেশে টেস্ট ক্রিকেট ফেরা। কিন্তু খেলোয়াড়দের আপত্তির মুখে শ্রীলঙ্কা টেস্ট খেলতে যেতে রাজি হতে পারেনি। তবুও পিসিবির অনুরোধে তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলতে রাজি হয় লঙ্কানরা। কিন্তু তাতেও বাধ সেধে বসেন লঙ্কান ক্রিকেটাররা। মালিঙ্গা-ম্যাথিউজসহ ১০জন ক্রিকেটার জানিয়ে দিয়েছে তারা পাকিস্তান যেতে রাজি নয়। এরই মধ্যে আবার ওয়েস্ট ইন্ডিজে চলমান ক্যারিবীয় প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলার জন্য লঙ্কান ক্রিকেট বোর্ডের কাছে অনুমতি পত্র (এনওসি) চেয়ে আবেদন করে থিসারা পেরেরা এবং নিরোশান ডিকভেলা। কিন্তু পাকিস্তান যেতে না চাওয়ায় এই দুই ক্রিকেটারকে সিপিএলে খেলার অনুমতি দেয়নি লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)।
শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা জানিয়ে দিয়েছেন, এটা হচ্ছে বোর্ড পলিসি। যদি কোনো ক্রিকেটার জাতীয় দলের কোনো সফর থেকে নিজেকে সরিয়ে নেয়, যে তাকে ওই সফরের দলে অন্তর্ভূক্ত করা হতো, তাহলে ওই খেলোয়াড় অবশ্যই বিদেশি লিগ খেলার জন্য ওই সময়টাতে অনুমতি পত্র পাবে না। লঙ্কান ক্রিকেট বোর্ডের আরেকজন উচ্চপদস্থ কর্মকর্তা নিজের বিস্ময় এবং রাগ প্রকাশ করেছেন, বেশ কয়েকজন ক্রিকেটার পাকিস্তানে খেলতে যেতে না চাওয়ার কারণে। অথচ, শ্রীলঙ্কান বোর্ডের নিরাপত্তা কর্মকর্তা সেখানে গিয়ে সব ধরনের নিরাপত্তা পর্যবেক্ষণ করে এসেছেন। অ্যাশলে ডি সিলভা বলেন, ‘এটাই হচ্ছে আমাদের নিয়ম। যখন সামনে জাতীয় দলের কোনো ট্যুর থাকে আর কোনো খেলোয়াড় খেলতে যেতে না চায়, তাহলে তাকে আমরা ভিন্ন কোনো দেশের লিগে খেলতে যেতে অনুমতি দেই না।’
তবে এরই মধ্যে থিসারা পেরেরা সেন্ট লুসিয়া জোকাসের হয়ে দুটি ম্যাচ খেলেও ফেলেছেন। তাকে এই শর্তে এনওসি দেয়া হয়েছিল যে জাতীয় দলের অ্যসাইনমেন্টের সময় ফিরে আসবেন। কিন্তু থিসারা জানিয়ে দিয়েছেন, তিনি পাকিস্তান যাবেন না। ফলে এসএলসির নীতি অনুযায়ী থিসারাকে সিপিএল থেকে দেশে ফিরে আসতে হবে।




সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি