শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯
পাগলিটা মা হলেও বাবা হলো না কেউ
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Thursday, 12 September, 2019 at 10:01 AM

পাগলিটা মা হলেও বাবা হলো না কেউফুটফুটে নিষ্পাপ ছেলে শিশুটি যাত্রী ছাউনিতে শুয়ে মিটিমিটি হাসছে। বুধবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যার পরে তার জন্ম। বরিশাল চরকাউয়া খেয়াঘাটে যাত্রী ছাউনিতে শিশুটি জন্ম নিয়েছে মাহফুজা (১৯) নামের এক পাগলির গর্ভে। সন্ধ্যার পরে সন্তানসম্ভবা এক পাগলি মায়ের প্রসববেদনার চিৎকার ভারি করে তুলছিল খেয়াঘাট এলাকা। এমন একটি জনবহুল জায়গায় চিৎকারের শব্দ শুনে ছুটে গিয়েছিলেন কিছু মহৎ তরুণ ও নারী। এখন মা ও শিশু দুজনেই সুস্থ আছেন। স্থানীয়রা জানায়, মাহফুজা প্রায় মাসখানেক ধরে মানসিকভাবে অসুস্থাবস্থায় খেয়াঘাট এলাকায় ঘোরাঘুরি করতেন। বুধবার সন্ধ্যার পর হঠাৎ পাগলির প্রসববেদনার চিৎকার শুনে উপস্থিত সকলে কিংকর্তব্যবিমুঢ় হয়ে পড়েন। শিশুটির নাড়ি তখনো কাটা হয়নি। কয়েকজন নারীকে ডেকে আনলেও কেউ শিশুটির নাড়ি কাটতে রাজি হচ্ছিল না। তাদের মধ্যে একজন নারী সাহস করে শিশুটির নাড়ি কাটেন।
এদিকে মানসিক ভারসাম্যহীন ওই নারীর সদ্য নবজাতক শিশুর নিরাপত্তা ও ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন স্থানীয়রা। সমাজসেবা অধিদফতরের মাধ্যমে শিশুটির ভবিষ্যৎ নিশ্চিত করে আইনি প্রক্রিয়ার মাধ্যমে দত্তক প্রদানের দাবি জানিয়েছেন তারা।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি