শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯
সৌদিতে গৃহকর্মী হিসেবে গিয়ে দেশে ফিরলেন পঙ্গু হয়ে
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Thursday, 12 September, 2019 at 8:56 PM

 সৌদিতে গৃহকর্মী হিসেবে গিয়ে দেশে ফিরলেন পঙ্গু হয়েসৌদি আরব থেকে নির্যাতনের শিকার হয়ে দেশে ফিরেছেন আরো ১৮ নারী। যারা ভাগ্য বদলাতে গৃহকর্মী হিসেবে দেশটিতে গিয়েছিলেন। অথচ তাদের একজনকে দেশে ফিরতে হয়েছে পঙ্গু হয়ে। বৃহস্পতিবার সকাল ৮টা ৪০ মিনিটে আমিরাত এয়ারওয়েজ ই কে- ৫৮২ ফ্লাইটে তারা দেশে ফেরেন বলেন নিশ্চিত করেছেন ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরিফুল হাসান।তিনি জানান, ব্র্যাকের হিসেবে গত ৯ মাসে ৮৫০ জন নারী সৌদি আরব থেকে দেশে ফিরে এসেছেন। বৃহস্পতিবার ফিরে আসা নারীদের মধ্যে ঢাকার একজন, ব্রাহ্মণবাড়িয়ার একজন, লালমনিরহাটের একজন, নাটোরের একজন, বরিশালের একজন, সিলেটের একজন, মৌলভীবাজারের একজন ও গাজীপুরের একজন।

সৌদি ফেরত মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার এক নির্যাতিতা নারী জানান, মাত্র ছয় মাস আগে তিনি গৃহকর্মীর কাজ নিয়ে সৌদি আরব পাড়ি জমিয়েছিলেন। কিন্তু ভাগ্যের নির্মম পরিণতি, তাকে পঙ্গু হয়ে দেশে ফিরতে হলো। সূত্র জানায়, এসব নারী কর্মী নিয়োগকর্তা কর্তৃক নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশ দূতাবাসের সেফ হোমে আশ্রয় নিয়েছিলেন।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি