শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
এক ম্যাচে দুই রেকর্ড কোহলির
Published : Thursday, 19 September, 2019 at 8:33 PM

এক ম্যাচে দুই রেকর্ড কোহলিরক্রীড়া ডেস্ক ॥
বিরাট কোহলির জন্মই যেন হয়েছে রেকর্ড গড়ার জন্য। ব্যাট হাতে নামলে একের পর এক রেকর্ড তার পায়ের কাছে লুটোপুটি খেলতে থাকে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মোহালিতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টির এক ম্যাচেই এবার দুই রেকর্ড গড়লেন ভারতীয় দলপতি। সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। দ্বিতীয় টি-টোয়েন্টি ছিল মোহালিতে গতকাল (বুধবার)। এই ম্যাচে কোহলির ৭২ রানের অনবদ্য এক ইনিংসে ভর করে দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ভারত। দারুণ এই ইনিংস খেলার সুবাদে ম্যাচসেরার পুরস্কার জেতেন কোহলি। যা ছিল আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার ১১তম 'ম্যান অব দ্য ম্যাচ' অ্যাওয়ার্ড। এতে করে পাকিস্তানের সাবেক অলরাউন্ড শহীদ আফ্রিদির রেকর্ড ছুঁয়ে ফেলেছেন কোহলি। সবচেয়ে বেশি ম্যাচসেরা হওয়ার রেকর্ডটি আফগানিস্তানের মোহাম্মদ নবীর দখলে। শুধু আফ্রিদিকে ছুঁয়ে ফেলাই নয়। ৭২ রানের ইনিংসে আরেকটি রেকর্ডে নাম লিখিয়েছেন কোহলি। ছাড়িয়ে গেছেন স্বদেশি রোহিত শর্মাকে। টি-টোয়েন্টিতে এখন সবচেয়ে বেশি রানের মালিক ভারতীয় দলপতিই (২৪৪১ রান)। দুইয়ে নামা রোহিতের রান ২৪৩৪। এমন অর্জনের দিন আবার চিরপ্রতিদ্বন্দ্বি দলের একজনের কাছ থেকে উচ্ছ্বসিত প্রশংসাও শুনলেন কোহলি। সামাজিক যোগাযোগমাধ্যমে কোহলিকে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি।
টুইটারে আফ্রিদি কোহলির প্রশংসা করে লিখেন, ‘কোহলি তোমাকে অভিনন্দন। তুমি আসলেই গ্রেট খেলোয়াড়রা। কামনা করি এই সাফল্য অব্যাহত থাকে।
 বিশ্বজুড়ে ভক্তদের ক্রিকেট বিনোদন দিতে থাকো।’


 


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি