শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
জঙ্গিরা চাঁদ থেকে আসে না : পাকিস্তানকে ইইউ
Published : Thursday, 19 September, 2019 at 8:36 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
জঙ্গিবাদের প্রশ্নে আবারও সমালোচনার মুখোমুখি হতে হয়েছে পাকিস্তানকে। অপরদিকে ভারতের প্রতিই সমর্থন জানিয়েছে ইউরোপীয় নেতারা।
সন্ত্রাসবাদে মদদ দেওয়ার অভিযোগে পাকিস্তানের বিরুদ্ধে তীব্র নিন্দা জানানো হয়েছে।
২০০৮ সালের পর দ্বিতীয়বার কাশ্মীর ইস্যু নিয়ে আলোচনা হলো ইউরোপিয়ন ইউনিয়নের পার্লামেন্টে। জম্মু-কাশ্মীরের ওপর থেকে ৩৭০ ধারা বাতিলের কেন্দ্রীয় সিদ্ধান্তের পর ভারতের সঙ্গে সব ধরনের রাজনৈতিক ও প্রশাসনিক সম্পর্ক ছিন্ন করেছে পাকিস্তান সরকার।
শুধু তাই নয়, বিশ্বের মঞ্চে ভারতকে একঘরে করতেও বদ্ধপরিকর ইসলামাবাদ। কিন্তু জাতিসংঘের পর এবার ইউরোপিয়ন ইউনিয়নও কাশ্মীর ইস্যুতে ভারতের পাশেই দাঁড়াল।
ইউরোপিয়ন ইউনিয়নের পার্লামেন্টে দাঁড়িয়ে পোল্যান্ডের নেতা ও ইউনিয়নের নেতা রিজার্ড কারনেকি বলেন, ভারত বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশ। জম্মু-কাশ্মীরে দীর্ঘদিন ধরে যে সন্ত্রাসবাদী হামলা হয়ে আসছে আমাদের সে বিষয়ে কথা বলা উচিত। জঙ্গিরা চাঁদ থেকে আসে না। জঙ্গিরা আসে পাশের দেশ থেকে। আমাদের সকলের উচিত ভারতকে এ বিষয়ে সমর্থন করা।
কারনেকির বক্তব্যে সুর মিলিয়ে ইতালির নেতা ফুলভিও মার্তুসিল্লো বলেন, পাকিস্তান পরমাণু যুদ্ধের হুমকি দিয়ে যাচ্ছে। পাকিস্তান এমন একটি জায়গা যেখানে জঙ্গি সংগঠনগুলো ইউরোপে সন্ত্রাসবাদী হামলার ছক করে। ইউরোপিয়ন ইউনিয়নের বলছে, দুই দেশের মধ্যে শান্তি চুক্তির মাধ্যমেই কাশ্মীর সমস্যার সমাধান সম্ভব।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি