শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
বিএনপির কমিটি বাণিজ্যে কোটি টাকা লেনদেন,দুইপক্ষের মুখোমুখী সংঘাতের আশঙ্কা
Published : Thursday, 19 September, 2019 at 8:59 PM

 স্টাফ রিপোর্টার:
মার্কিনযুক্তরাষ্ট্রের ফোরিডায় বিএনপির কমিটি বাণিজ্যকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা এবং নেতাকর্মীদের মাঝে অসন্তোষ বিরাজ করছে। বিবদমান দুই গ্রুপে ভয়াবহ সংঘাতের আশঙ্কাও করছেন অনেকেই। এখানে বিএনপির সক্রিয় একটি গ্রুপের নেতৃত্বে আছেন ঢাকা সিটি কলেজের সাবেক ভিপি,নোয়াখালী জেলা বিএনপির সাবেক আইন সম্পাদক ব্যারিষ্টার মনির হোসেন কাজল। দলের তৃণমূলে বেশির নেতাকর্মী আছেন তার সঙ্গে। অপর গ্রুপের নেতৃত্বে আছেন ইমরানুল হক চাকলাদার। বিএনপির নেতৃত্বে থাকলেও চাকলদার গ্রুপের সঙ্গে  ফোরিডার ¯'ানীয় এবং ঢাকায় কেন্দ্রীয় আওয়ামী লীগের ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে বলে জানা যায়।
সম্প্রতি বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন  খোকন এখানে কমিটি গঠনের নামে কোটি টাকার বাণিজ্যে নেমেছেন বলে অভিযোগে প্রকাশ। তার এই কমিটি বাণিজ্য প্রসারলাভ করেছে ফোরিডা, জর্জিয়া, মিশিগন ও শিকাগোতে। লন্ডনে অব¯'ানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিমান টিকিটে এবং তার নির্দেশনা নিয়ে তিনি ফোরিডা গমন করেছেন এমন প্রচারণা চালা"েছন বেশ জোরে শোরে। এ পর্যায়ে এখানে তার হোটেল ভাড়া যাতায়াত খরচসহ যাবতীয় ব্যয়ভার নির্বাহ করছেন তার পছন্দের লোকেরা। এতে আনোয়ার হোসেন খোকন তৃণমূলের মতামত ছাড়াই তারপছন্দের লোক ইমরানুল হক চাকালাদারকে প্রেসিডেন্ট নির্বাচন করার জন্য উঠে পড়ে লেগেছেন। এ ক্ষেত্রে কোটি টাকার বাণিজ্য হয়েছে বলে অনেক নেতাকর্মীর অভিমত। আনোয়ার হোসেনের লন্ডনের বাসায় এই বাণিজ্য হয়েছে বলে জানা যায়।
উল্লেখ, ২০১৭ সালে ইমরানুল হক চাকলাদার বহুল আলোচিত জেনারেল মইন ইউ আহমদকে মিয়ামিতে এক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত করেন। ২০১৮ সালে এখানকার একটি ফুড ফেয়ার অনুষ্ঠানে তৎকালীন মন্ত্রী আসাদুজ্জামান নূরকে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানান এবং ফুলের মাল দিয়ে বরণ করেন চাকলাদার।এমন ব্যক্তিকে বিএনপির নেতৃত্বে আনা হলে দলের তৃণমূলে নেতিবাচক প্রভাব পড়বে এবং নেতাকর্মীরা নৈতিকভাবে ভেঙ্গে পড়বে বলে অনেকের অভিমত। 
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি