শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
এখনই ফেসবুক ছাড়ছেন না মার্ক জাকারবার্গ
Published : Friday, 20 September, 2019 at 6:04 PM

এখনই ফেসবুক ছাড়ছেন না মার্ক জাকারবার্গআন্তর্জাতিক ডেস্ক ॥
ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ স্পষ্ট জানিয়ে দিয়েছেন, এখনই ফেসবুক ছাড়ছেন না তিনি। গতকাল বৃহস্পতিবার হোয়াইট হাউসে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও কংগ্রেসের কয়েকজন সদস্যের সঙ্গে সাক্ষাতকালে তিনি এ কথা জানান।
বেশ কয়েক বছর ধরেই ফেসবুকের বিরুদ্ধে ওঠা প্রতিযোগিতা, ডিজিটাল প্রাইভেসি, সেন্সরশিপ ও রাজনৈতিক বিজ্ঞাপন নিয়ে প্রশ্ন তুলে আইনি নিয়ন্ত্রণের পথে ট্রাম্প প্রশাসন। আর এই পরিস্থিতিতে ট্রাম্পের সঙ্গে জাকারবার্গের সাক্ষাৎ বেশ তাৎপর্যপূর্ণ।
ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুকের এক মুখপাত্র বলেন, এদিন ট্রাম্প ও জাকারবার্গের মধ্যে আলোচনার বিষয়বস্তু ছিল আগামী দিনে ইন্টারনেট নিয়ন্ত্রণ ও এই সংশ্লিষ্ট নানা বিষয়। ওয়াশিংটনে গত তিন দিন ধরে বিভিন্ন আইনপ্রণেতার সঙ্গে দেখা করেছেন জাকারবার্গ। বিভিন্ন সরকারি তদন্তের মুখে পড়া ফেসবুকের ওপর চাপ সরাতেই ফেসবুক প্রধান এই উদ্যোগ নিয়েছেন। ডেমোক্র্যাট সিনেট মার্ক ওয়ার্নার ও রিপাবলিকান সিনেটর জশ হাওলের সঙ্গেও ব্যক্তিগতভাবে দেখা করেছেন তিনি। ফেসবুকের সমালোচক হিসেবে পরিচিত জশ হাওলে বলেন, জাকারবার্গের সঙ্গে খোলামেলা আলোচনা হয়েছে। তবে তারা সতর্ক ছিলেন। ফেসবুকে পক্ষপাত, প্রাইভেসি ও প্রতিযোগিতা বিষয়ে তাকে দুটি চ্যালেঞ্জের কথা বলা হয়েছে। এর মধ্যে একটি হচ্ছে হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম বিক্রি করে দেয়া এবং আরেকটি হচ্ছে সেন্সরশিপ বিষয়ে স্বাধীন তৃতীয় পক্ষের কাউকে দায়িত্ব দেয়া। তবে দুটি প্রস্তাবই প্রত্যাখ্যান করেছেন জাকারবার্গ।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি