বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
বিশ্বরেকর্ড থেকে ৮ রান দূরে রোহিত
Published : Saturday, 21 September, 2019 at 9:09 PM

ক্রীড়া ডেস্ক ॥
বর্তমান সময়ে সীমিত ওভারের ক্রিকেটের বেশিরভাগ রেকর্ডই নিজেদের মধ্যে রেখেছেন ভারতের ব্যাটসম্যানরা। বিশেষ করে আলোচনা যখন হয় টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে, তখন যেনো অলিখিত প্রতিযোগিতায় নেমে পড়েন বিরাট কোহলি, রোহিত শর্মারা। তাই তো ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণে সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ডে সবার ওপরেই রয়েছে কোহলি ও রোহিতের নাম। যারা নিজেদের মধ্যেই বারবার অদলবদল করেন শীর্ষস্থান।
বর্তমানে এ ফরম্যাটে সর্বোচ্চ রান কোহলির। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৭২ রান করার পর, তার ঝুলিতে মোট সংগ্রহ ২৪৪১ রান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটিই এখন বিশ্বরেকর্ড। তবে বেশি সময় হয়তো এটি নিজের দখলে রাখতে পারবেন না কোহলি। কারণ তার চেয়ে মাত্র ৭ রান দূরে রয়েছেন সতীর্থ রোহিত শর্মা। প্রোটিয়াদের বিপক্ষে তৃতীয় ম্যাচে মাত্র ৮ রান করতে পারলেই কোহলিকে ছাড়িয়ে বিশ্বরেকর্ডে নাম লেখাবেন রোহিত। অবশ্য এরপর কোহলির সামনেও সুযোগ থাকবে ফের নিজের শীর্ষস্থান ছিনিয়ে নেয়ার। যেমনটা তিনি নিয়েছেন দ্বিতীয় ম্যাচের পর। সে ম্যাচের আগে ২২২২ রান নিয়ে শীর্ষেই ছিলেন রোহিত। কোহলির সংগ্রহ ছিলো ২১৬৯ রান। সেদিন ১২ রান করে রোহিত, অন্যদিকে কোহলি খেলেন ৭২ রানের ইনিংস। এতেই ৭ রান এগিয়ে যান কোহলি।
রোববার সিরিজের তৃতীয় ম্যাচ খেলতে নামবে ভারত ও দক্ষিণ আফ্রিকা।
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক:
১. বিরাট কোহলি - ৬৬ ইনিংসে ২৪৪১ রান
২. রোহিত শর্মা - ৮৯ ইনিংসে ২৪৩৪ রান
৩. মার্টিন গাপটিল - ৭৫ ইনিংসে ২২৮৩ রান
৪. শোয়েব মালিক - ১০৪ ইনিংসে ২২৬৩ রান
৫. ব্রেন্ডন ম্যাককালাম - ৭০ ইনিংসে ২১৪০ রান


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি