মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯
দেহব্যবসায় নায়িকা, এইডসে মৃত্যু
Published : Monday, 7 October, 2019 at 8:34 PM

দেহব্যবসায় নায়িকা, এইডসে মৃত্যুবিনোদন ডেস্ক ॥
অভিনেত্রী নিসা নুর। ভারতের দক্ষিণী ফিল্মের আশির দশকের জনপ্রিয় অভিনেত্রী ছিলেন তিনি। সম্প্রতি তার ভাগ্যের নির্মম পরিহাস নিয়ে বেশ আলোচনা হচ্ছে। কীভাবে মান-সম্মান, খ্যাতি ও পরিচিতির শীর্ষ স্থান থেকে জীবনের করুন মৃত্যুকে গ্রহণ করেছিলেন তিনি সেই কথা জানিয়েছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা। কল্যানা আগাথিগাল, লায়ার দ্য গ্রেট, ‘টিক! টিক! টিক!-এর মতো হিট ফিল্মে অভিনয় করেছেন তিনি। তামিল ও মালায়লম ফিল্মে তার পরিচিতি ছিল বেশ। নিসা নুরের অভিনয়ের প্রশংসা ছড়িয়ে পড়েছিল ইন্ডাস্ট্রিতে। বালাচন্দন, বিষু, চন্দ্রশেখরের মতো এককালের নাম করা সব পরিচালকের সঙ্গে তিনি কাজ করেছেন। শোনা যায়, রজনীকান্ত ও কামাল হাসন তার রূপে-গুণে এতটাই মুগ্ধ হয়েছিলেন যে, তারা নিজেরা তার সঙ্গে অভিনয় করার ইচ্ছাপ্রকাশ করেন। তবে অভিনেত্রীর জনপ্রিয়তা বেশিদিন স্থায়ী হয়নি। কারণ সে সময় নাকি এক নাম করা প্রডিউসারের খপ্পরে পড়েছিলেন নিসা নুর। ওই প্রডিউসার তার সঙ্গে প্রতারণা করেছিলেন। তাকে যৌন পেশায় নামতে বাধ্য করেছিলেন। এই খবর ছড়িয়ে পড়ার পর ইন্ডাস্ট্রি তার থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল। কেউই তার সঙ্গে কাজ করতে চাইছিলেন না। বাধ্য হয়েই ইন্ডাস্ট্রি থেকে নিজেকে গুটিয়ে নেন নিসা নুর।
দ্রুতই নিসার অভিনয় জীবনের সমাপ্তি আসে। অপ্রত্যাশিত ভাবে ইন্ডাস্ট্রি থেকে হারিয়ে যান তিনি। কাজ হারিয়ে ক্রমে আর্থিক দুরবস্থার মধ্যে পড়েন তিনি। দিনের পর দিন খেতে পারতেন না। এই সময়ে তার পাশে দাঁড়ানোরও কেউ ছিল না। শেষ জীবনে অর্থকষ্টে রাস্তায় কাটাতে হয়েছে। গায়ে পোকা, মাছি বসত। ২০০৭ সালে চেন্নাইয়ের একটি দরগার বাইরে রাস্তায় তাকে পড়ে থাকতে দেখা যায়। কঙ্কালসার চেহারা, মলিন পোশাক, গায়ে পোকা, মাছি ঘুরে বেড়াচ্ছিল। তিনি এতটাই শীর্ণ ছিলেন যে মাছি তাড়ানোরও শক্তি ছিল না। দেখে বোঝার কোনও উপায়ই ছিল না যে তিনিই সেই নিসা নুর। তাকে চিনতে পেরে একটি স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা স্থানীয় হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসায় ধরা পড়ে তিনি এইচআইভি আক্রান্ত। ২০০৭ সালের ২৩ এপ্রিল মাত্র ৪৪ বছর বয়সে  তার মৃত্যু হয়।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি