মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯
টি-টোয়েন্টিতে ইতিহাস গড়লেন মালিক
Published : Monday, 7 October, 2019 at 8:37 PM

টি-টোয়েন্টিতে ইতিহাস গড়লেন মালিকক্রীড়া ডেস্ক ॥
টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিহাস গড়লেন  শোয়েব মালিক। পাকিস্তানের প্রথম ব্যাটসম্যান হিসেবে এই ফরমেটে ৯ হাজার রান পূর্ণ করেছেন তিনি।
টি-টোয়েন্টিতে বিশ্বের মধ্যে এমন কীর্তি আছে  কেবল তিন ব্যাটসম্যানের-ওয়েস্ট ইন্ডিজের ক্রিস  গেইল ও কাইরন  পোলার্ড এবং নিউজিল্যান্ডের  ব্রেন্ডন ম্যাককালামের। মালিক এই তালিকায় চতুর্থ।
রোববার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) গায়ানা এমাজন ওয়ারিয়র্সের হয়ে ১৯ বলে ৩২ রানের ঝড়ো এক ইনিংস  খেলেন  শোয়েব মালিক। এই ইনিংসের পথেই ৯ হাজার রান পূর্ণ করেছেন তিনি।
৩৭ বছর বয়সী মালিক সিপিএলে আছেন দুর্দান্ত ফর্মে। দুটি ফিফটিসহ সর্বশেষ ১০ ইনিংসে ৭ বারই অপরাজিত  থেকেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। সিপিএলে ১১ ম্যাচে ৩১৩ রান নিয়ে তিনি সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় আছেন ষষ্ঠ অবস্থানে। তার দলও ফাইনালে নাম লিখিয়েছে। অথচ নিজের  দেশ পাকিস্তানে এখন উপেক্ষিত মালিক। টি-টোয়েন্টির এক নাম্বার দলটি লাহোরে ঘরের মাঠে সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কার কাছে রীতিমত নাকানিচুবানি  খেয়েছে। ২০১৯ সালে ৫টি টি-টোয়েন্টি  খেলে ৪টিতেই  হেরেছে তারা।
সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে ব্যাট হাতে জ্বলে ওঠতে না পারায় সমালোচনার মুখে ওয়ানডে  থেকে অবসরে যান মালিক। তার এক সময়ের সতীর্থ ইউনিস খান এবার মুখ খুলেছেন।
মালিককে দলের বাইরে রাখায়  ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ‘শোয়েব মালিক  কোথায়? তারা বলছে তিনি ভবিষ্যত পরিকল্পনায়  নেই। অথচ বিশ্বকাপে যদি ভালো করতেন, তবে কিন্তু ওয়ানডে আর টি-টোয়েন্টি অধিনায়ক হতেন।’


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি