শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
আফগান সেনাবাহিনীর বাস লক্ষ্য করে বোমা হামলায় নিহত ১০
Published : Tuesday, 8 October, 2019 at 7:08 PM


আফগান সেনাবাহিনীর বাস লক্ষ্য করে বোমা হামলায় নিহত ১০আন্তর্জাতিক ডেস্ক ॥
আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগরহার প্রদেশে সোমবার একটি বোমা হামলার ঘটনায় এক শিশুসহ অন্তত ১০ জন নিহত হয়েছে। একজন প্রাদেশিক কর্মকর্তা বলেছেন, সেনাবাহিনীতে নতুন যোগ ব্যক্তিদের বহনকারী একটি মিনিবাস লক্ষ্য করে ওই বোমা হামলা চালানো হয়।
নানগরহার প্রদেশের গভর্নরের একজন মুখপাত্র আতাউল্লাহ খোগইয়ানি বলেছেন, জালালাবাদ শহরে ওই হামলার ঘটনায় আরও ২৭ জন আহত হয়েছে।
একটি রিকশার ভেতর ওই বোমাটি রাখা ছিল এবং যখন সেনাসদস্যদের বহনকারী ওই বাসটি সামনে তখন বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

খোগইয়ানি বলেন, আহত ব্যক্তিদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তিনি বলেন, প্রথম বোমার বিস্ফোরণের পর ওই এলাকায় আরও দুটি বোমা সফলভাবে নিষ্ক্রিয় করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এদিকে কেউই এই হামলার দায় স্বীকার করেনি। কিন্তু অস্থিতিশীল নানগরহার প্রদেশে তালেবান এবং ইসলামিক স্টেট গ্রুপ সক্রিয়। সাম্প্রতিক সময় আফগানিস্তান বোমা হামলার পরিমাণ বেড়ে গেছে। বিশেষ করে গত মাসে যুক্তরাষ্ট্রের সঙ্গে তালেবানের শান্তি আলোচনা ভেস্তে যাওয়ার পর সহিংসতার পরিমাণ বৃদ্ধি পেয়েছে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি