মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯
পদত্যাগ করলেন আবরারের হলের প্রভোস্ট
Published : Thursday, 10 October, 2019 at 10:13 PM

পদত্যাগ করলেন আবরারের হলের প্রভোস্টস্টাফ রিপোর্টার॥ শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করলেন বুয়েটের শেরেবাংলা হলের প্রভোস্ট ড. জাফর ইকবাল। এই হলের আবাসিক ছাত্র ছিলেন ছাত্রলীগের নির্যাতনে নিহত আবরার ফাহাদ।
বুধবার দুপুর পৌনে তিনটার দিকে বুয়েট শিক্ষক সমিতির সভাপতি সংবাদ সম্মেলনে তার পদত্যাগের বিষয়টি জানানো হয়। সকালেই জাফর ইকবাল পদত্যাগপত্র জমা দিয়েছেন বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়। আবরার হত্যার পর শিক্ষার্থীদের দশ দফা দাবি দিয়েছে যার মধ্যে হল প্রভোস্টের পদত্যাগের বিষয়টিও ছিল। শিক্ষার্থীদের দাবিগুলো হলো- আবরারের খুনিদের শনাক্ত করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে, খুনিদের বিশ্ববিদ্যালয় থেকে ১১ অক্টোবরের মধ্যে আজীবন বহিষ্কার করতে হবে, আবরার হত্যা মামলার সব খরচ এবং ক্ষতিপূরণ বিশ্ববিদ্যালয়কে বহন করতে হবে, মামলা দ্রুতবিচার ট্রাইব্যুনালের অধীন স্বল্পতম সময়ে নিষ্পত্তি করতে হবে, অবিলম্বে চার্জশিটের কপিসহ অফিসিয়াল নোটিশ দিতে হবে, বুয়েটে সাংগঠনিক ছাত্র রাজনীতি নিষিদ্ধ করতে হবে, আবাসিক হলগুলোতে র‌্যাগের নামে এবং ভিন্নমত দমানোর নামে নির্যাতন বন্ধে প্রশাসনের সক্রিয় ভূমিকা নিশ্চিত করতে হবে, এ ধরনের ঘটনা প্রকাশে একটি কমন প্ল্যাটফর্ম ব্যবহার করতে হবে, নিরাপত্তার জন্য সব হলের উইংয়ের দুই পাশে সিসি ক্যামেরা বসাতে হবে।
গত রবিবার গভীর রাতে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় আবরারের বাবার দায়ের করা মামলায় ছাত্রলীগের ১৩ নেতাকর্মী গ্রেপ্তার হয়েছেন। রিমান্ডে আছেন ১০ জন।




সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি