রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
অভিযানের পরও খাদ্যে ভেজাল বন্ধ হচ্ছে না
Published : Wednesday, 16 October, 2019 at 9:13 PM

অভিযানের পরও খাদ্যে ভেজাল বন্ধ হচ্ছে নাস্টাফ রিপোর্টার॥
ভেজাল খাবারের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন ফুডকোর্ট, খাবার হোটেল ও রেস্টুরেন্টে নিয়মিত অভিযান চালাচ্ছে সরকারের বিভিন্ন অধিদপ্তর ও সংস্থা। তারপরও বন্ধ হচ্ছে না পঁচা-বাসি-ভেজাল খাবার। বিশেষজ্ঞরা বলছেন, এমন খাবার নাগরিকদের আশঙ্কাজনকভাবে স্বাস্থ্যঝুঁকির দিকে ঠেলে দিচ্ছে। আর ‘নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ’ বলছে, সচেতনতা বাড়ানোর পাশাপাশি নিয়মিত তদারকির মাধ্যমে এসব অনিয়ম বন্ধ করা সম্ভব।
রাজধানীর খাবার হোটেল, রেস্টুরেন্ট, ফুডকোর্টগুলোতে প্রায়ই সরকারের বিভিন্ন সংস্থা অভিযান চালায়। অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল খাবার তৈরির জন্য জরিমানাও গুনতে হয় বেশির ভাগ প্রতিষ্ঠানকে।
এতোকিছুর পরও অনিয়ম বন্ধ হচ্ছে না। কয়েকবার জরিমানা গোনার পরও, শোধরানোর বালাই নেই। কর্মজীবী মানুষের খাবারের যোগানকে পুঁজি করে মুনাফায় ব্যস্ত অসাধু ব্যবসায়ীরা। রাজধানীর ‘সীমান্ত স্কয়ার ফুডকোর্ট’। পচা-বাসি ও ভেজাল খাবারের অভিযোগে এর আগেও এখানে বেশ কয়েকবার অভিযান চলেছে। অভিযুক্ত হয়ে জরিমানাও গুনেছেন, অনেক দোকান মালিক। তারপরও মন-মানসিকতায় তেমন পরিবর্তন আসেনি।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের মতে, অনেকে না জেনে করলেও কেউ কেউ আবার জরিমানা দিয়েই দায় সারতে চান।
নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ বলছে অভিযান চালিয়ে যেতে। ভ্রাম্যমাণ আদালতের সংখ্যা বাড়ানো হয়েছে। এজন্য জেলা প্রশাসকদের চিঠিও দেয়া হয়েছে।
চিকিৎসকরা বলছেন, স্বাস্থ্যঝুঁকি এড়াতে বাইরের মুখরোচক খাবার যতোটা সম্ভব এড়িয়ে চলা উচিত।




সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি