শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
থ্রিলারকে হার মানানো অবিশ্বাস্য প্রতারণার কৌশল যুবকের
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Thursday, 17 October, 2019 at 5:00 PM

ভিডিও ও ছবি জালিয়াতি, র‍্যাব কর্মকর্তা সেজে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে টাকা আদায়, পর্নোগ্রাফি ও রাষ্ট্রীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির চরিত্র হননের মাধ্যমে অকল্পনীয় সব উপায়ে সাইবার অপরাধ ঘটান মাহফুজুর রহমান নবিন (২৮)। ব্যক্তিকে বেছে নিয়ে ফেসবুক আইডি হ্যাক করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। বুধবার (১৬ অক্টোবর) অবশেষে র‌্যাবের জালে ধরা পড়লো সাইবার অপরাধী নবিন। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে একে একে উঠে আসছে তার অপরাধের সব ভয়ঙ্কর চিত্র। সাইবার অপরাধী মাহফুজুর রহমান নবিন হবিগঞ্জের বাহুবল উপজেলার তিতারকোনা মামদনগর গ্রামের মৃত ইজাজুর রহমানের ছেলে। জানা গেছে, আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা, মিডিয়াকর্মী, সেলিব্রেটি থেকে শুরু করে ভার্সিটি পড়ুয়া শিক্ষার্থী, চাকরিজীবী এবং গৃহিণী কারও ফেসবুক আইডি হ্যাক করার বাকি নেই তার। অগণিত ফেসবুক আইডি হ্যাক করে তাদের ব্ল্যাকমেইলের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। অশ্লীল ছবি বা ভিডিও তৈরি করে পাঠিয়ে কারও কারও সংসারও ভেঙেছেন। এ অপরাধ করেই ক্ষান্ত হননি কখনও আবার র‌্যাব কর্মকর্তা পরিচয় দিয়ে মানুষকে হুমকি-ধমকিও দিয়েছেন। ভয়ভীতি দেখিয়ে টাকা হাতিয়েছেন লাখো কোটি।

র‌্যাব-৯ সিলেটের অপারেশন অফিসার (এএসপি) আনোয়ার হোসেন শামীম বলেন, সাইবার অপরাধী নবিনের একটি বিশাল নেটওয়ার্ক রয়েছে। কয়েক মাসের নিরবচ্ছিন্ন চেষ্টায় এ ধূর্ত অপরাধীকে আটক করা সম্ভব হয়েছে। ফেসবুক ব্যবহারকারী নারীদের বেশি টার্গেট করে এই অপরাধী চক্র।
তিনি বলেন, আটকের পর নবিনের বিরুদ্ধে র‌্যাব-৯ এর সিলেটের এসআই পঙ্কজ দাশ বাদী হয়ে সাইবার অপরাধের অভিযোগে একটি মামলা করেছেন। ওইদিন রাত ১টার দিকে নবিনকে বাহুবল থানায় হস্তান্তর করা হয়। র‌্যাবের জিজ্ঞাসাবাদে এ পর্যন্ত র‌্যাবের কর্মকর্তা, টেলিভিশন উপস্থাপিকাসহ অসংখ্য গুরুত্বপূর্ণ ব্যক্তির ফেসবুক আইডি হ্যাক এবং একই নাম ও ছবি ব্যবহার করে আইডি বানিয়ে তাদের ব্যক্তি ইমেজ ব্যবহার করে অভিনব সব উপায়ে সাইবার অপরাধে লিপ্ত হওয়ার কথা স্বীকার করেছেন নবিন।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি