বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
দুদকের ভিতরে সবাই সাধু, এটা বলা যাবে না
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Thursday, 17 October, 2019 at 8:33 PM


দুদকের ভিতরে সবাই সাধু, এটা বলা যাবে নাঅ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, দুদকের ভিতরে সবাই সাধু, এটা বলা যাবে না। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলে বেসিক ব্যাংক নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। মাহবুবে আলম বলেন, নানা রকম ক্ষতির সম্মুখীন হলে এই ব্যাংক পরিচালনায় যারা থাকে তারা সবাই দায়ী হতে বাধ্য। তার কারণ অলৌকিক কারণে ব্যাংকটি বসে যায়নি। দুদকের ভিতরে সবাই সাধু বসে আছে এটা বলার কারণ নাই।
বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান আব্দুল হাই বাচ্চুর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া উচিত বলে মনে করেন অ্যাটর্নি জেনারেল।

কেন্দ্রীয় ব্যাংকের অনুসন্ধানে দেখা যায়, ইডেন ফিশারিজ এর নামে খোলা ব্যাংক হিসাবে মাত্র ১১ মাসেই জমা হয় ১৩ কোটি টাকার বেশি। এরমধ্যে ২০১৩ সালের ২ মে ১০ টি চেক ৫০ লাখ টাকা করে ৫ কোটি টাকা তোলা হয়। ৫ মে আরো ১ কোটি টাকা তোলা হয় আরো দুটি চেকে। ১৬ মে ৪ কোটি টাকা তোলা হয়। আবার ১৯ মে ৫ কোটি টাকা জমা হয়। এভাবে ২০১২ ও ২০১৩ সালে ইডেন ফিশারিজ অ্যাকাউন্টে প্রায় ৩০ কোটি টাকার বেশি অস্বাভাবিক লেনদেনের প্রমাণ পায় বাংলাদেশ ব্যাংক। কিন্তু দুদক বলছে, তার বিরুদ্ধে কোন অভিযোগ পাওয়া যায়নি বলে তাকে এখনো কোন মামলায় অন্তর্ভুক্ত করা হয়নি। এ বিষয়ে জানতে চাইলে তা এড়িয়ে যান দুদক সচিব।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি