রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
ইলিশ ধরতে বাধা দেয়ায় গোলাগুলি, বিএসএফ সদস্য নিহত
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Thursday, 17 October, 2019 at 8:41 PM

 ইলিশ ধরতে বাধা দেয়ায় গোলাগুলি, বিএসএফ সদস্য নিহত রাজশাহীতে ইলিশ শিকারের সময় এক ভারতীয় জেলেকে আটকের ঘটনায় ভারত-বাংলাদেশ সীমান্তে বিজিবি ও বিএসএফ সদস্যদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর একজন নিহত ও আরেকজন আহত হয়েছেন বলে জানা গেছে। বৃহস্পতিবার (১৭ অক্টেবার) বেলা ১১টার দিকে চারঘাট উপজেলা সদরের বালুঘাট এলাকার পদ্মা ও শাখা বড়াল নদীর মোহনায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, বিএসএফ হতাহতদের নিয়ে ভারতীয় সীমান্তের অভ্যন্তরে চলে গেছে। তবে বিজিবি ভারতীয় জেলে ও তার নৌকা আটক করেছে।

এদিকে বিএসএফ বলছে, বৃহস্পতিবার মুর্শিদাবাদ জেলার সীমান্তে পদ্মা নদীতে মাছ ধরতে যাওয়া কয়েকজন ভারতীয় মৎসজীবিকে বিজিবি আটকে রেখেছে, এই অভিযোগ পেয়ে তারা যখন পতাকা বৈঠক করতে বিজিবি-র চৌকিতে গিয়েছিল, তারপরেই এই ঘটনা ঘটে। ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, মাছ ধরার সময় তিন ভারতীয় জেলেকে আটক করে বিজিবি। বিএসএফ জানিয়েছে, ওই তিন জেলের মধ্যে দু’জনকে ছেড়ে দিয়ে একজনকে আটক রেখে বিএসএফ পোস্ট কমান্ডারকে পতাকা বৈঠকের জন্য আহ্বান করা হয়। পরে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ-ভারত সীমান্তে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফের স্থানীয় কমান্ডারদের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

বিএসএফের এক মুখপাত্র হিন্দুস্তান টাইমসকে বলেন, পতাকা বৈঠকের পরও বিজিবি আটক থাকা ভারতীয় জেলেকে ছেড়ে দেয়নি। বরং তারা বিএসএফ সদস্যদের ঘেরাও করে ফেলে। পরিস্থিতি খারাপ দেখে বিএসএফ পিছু হটতে শুরু করলে বিজিবি সদস্যরা তাদের ওপর গুলিবর্ষণ করতে শুরু করে।
এদিকে বিজিবি সদর দপ্তর থেকে এ বিষয়ে এখনো কিছু জানানো হয়নি। তবে কিছুক্ষণের মধ্যেই একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ঘটনাটির বিস্তারিত জানানো হবে বলে জানা গেছে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি