শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
টিউবওয়েলে দেশলাই ধরলেই আগুন!
Published : Monday, 21 October, 2019 at 7:40 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
ভারতের পশ্চিমবঙ্গের একটি গ্রামে টিউবওয়েলের মুখে দেশলাই বা লাইটার ধরলেই দাউ দাউ করে আগুন জ্বলে উঠছে। এ ঘটনাকে কেন্দ্র করে রাজ্যের উত্তর চব্বিশ পরগনা জেলার মোল্লাপাড়া গ্রামে উত্তেজনা ছড়িয়ে পড়েছে।
ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, গত পনের দিন আগে থেকে মোল্লাপাড়ার একটি টিউবওয়েলের ভেতর থেকে বুদ বুদ শব্দ শুনতে পায় গ্রামবাসী। বিষয়টিকে তখন খুব একটা গুরুত্ব দেননি। পরে তিন দিন আগে পাড়ার বাচ্চারা খেলার ছলে টিউবওয়েলের মাথায় আগুন দেয়। এ সময় দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে।
গ্রামের বাসিন্দাদের দাবি, ভূগর্ভে প্রাকৃতিক গ্যাস রয়েছে। এ কারণে টিউবওয়েলের মুখে দেশলাই বা লাইটার ধরলেই আগুন জ্বলছে। গত চার দিন ধরে এ ঘটনা ঘটছে বলে জানান তারা।
এলাকাবাসী আরও জানায়, আলাদাভাবে কোনো টিউবওয়েলে নয়, বরং অধিকাংশ টিউবওয়েলের কাছে দাঁড়ালে গ্যাস নির্গত হওয়ার শব্দ শোনা যাচ্ছে। আশপাশের বিভিন্ন এলাকা থেকে এ ঘটনা দেখতে হাজার হাজার মানুষ ছুটে আসছে।
স্থানীয় বিডিও অফিস থেকে কর্মকর্তা ও প্রকৌশলীরা এলাকাটি ঘুরে দেখে গেছেন। এছাড়া এলাকা পরিদর্শন করেছেন দেগঙ্গা থানা পুলিশ। তাদের ধারণা, মাটি থেকে প্রাকৃতিক গ্যাস উঠে আসছে।
এ পরিস্থিতিতে গ্রামটির অধিকাংশ টিউবওয়েলের মুখ বন্ধ করে দেয়া হয়েছে। সে জন্য টিউবওয়েল থেকে পানি পাচ্ছেন না এলাকাবাসী। গোসল করাসহ প্রয়োজনীয় কাজে ভোগান্তিতে পড়েছেন তারা। গ্রামের বাসিন্দাদের ১০ কিলোমিটার দূর থেকে পানি কিনে আনতে হচ্ছে। এ ব্যাপারে প্রশাসনের তরফ থেকে পানির কোনো ব্যবস্থা না করায় গ্রামবাসী ক্ষোভ প্রকাশ করেছে।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি