মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
ইডেনে ঐতিহাসিক টেস্টে থাকবেন ধোনিও
Published : Wednesday, 6 November, 2019 at 8:12 PM

ইডেনে ঐতিহাসিক টেস্টে থাকবেন ধোনিওক্রীড়া ডেস্ক ॥
ইংল্যান্ডের মাঠে সবশেষ ওয়ানডে বিশ্বকাপে ভারতের বিদায়ের পর থেকেই জাতীয় দল থেকে দূরে রয়েছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এখনও অবসর নেননি ওয়ানডে ও টি-টোয়েন্টি থেকে। তবে কবে ফিরবেন জাতীয় দলে কিংবা আদৌ ফেরা হবে না ভারতের জার্সি গায়ে- এ বিষয়ে কিছুই বলতে পারেন না ধোনি কিংবা টিম ম্যানেজম্যান্ট। তবে ওয়ানডে, টি-টোয়েন্টি খেলতে মাঠে না দেখা গেলেও, টেস্টের জন্য দেখা যেতে পারে ধোনিকে। সেটি অবশ্যই খেলোয়াড় হিসেবে নয়। কেননা অনেক আগেই সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন তিনি। তাই খেলোয়াড় হিসেবে নয়, বরং অতিথি ধারাভাষ্যকার হিসেবে বাংলাদেশ ও ভারতের মধ্যকার ইডেন টেস্টে থাকতে পারেন ধোনি।
বাংলাদেশের চলতি ভারত সফরের ইডেন টেস্টটি দুই দেশেরই ক্রিকেট ইতিহাসের অংশ হয়ে থাকবে। কেননা সেই ম্যাচের মধ্য দিয়েই প্রথমবারের মতো গোলাপি বলে দিবারাত্রির টেস্ট খেলবে দুই দল। আর এই ম্যাচকে আরও আকর্ষণীয় এবং তাৎপর্যপূর্ণ করে রাখতে নানান উদ্যোগ নিচ্ছে বিসিসিআই। তারই অংশ হিসেবে দেশটির সকল সাবেক টেস্ট অধিনায়কদের অতিথি ধারাভাষ্যকার হিসেবে আমন্ত্রণ জানানোর কথাই ভাবছে সিরিজের ব্রডকাস্টার স্টার স্পোর্টস। ভারতীয় সংবাদ সংস্থা ইন্দো-এশিয়ান নিউজ এজেন্সি জানাচ্ছে এ তথ্য। তাদের দেয়া খবর অনুযায়ী, স্টার স্পোর্টসের পক্ষ থেকে ম্যাচের প্রথম দুই দিন ভারতের সাবেক অধিনায়কদের বসানো হবে ধারাভাষ্য কক্ষে। যেখানে তারা স্মৃতিচারণ করবেন ভারতের টেস্ট ইতিহাসের উল্লেখযোগ্য ঘটনাগুলো। শুধু তাই নয়, টসের পর খেলা শুরুর আগে জাতীয় সঙ্গীত গাওয়ার সময় খেলোয়াড়দের পাশাপাশি দাঁড়ানোর সুযোগ পাবেন সাবেক অধিনায়কেরাও।
ম্যাচের প্রথম চারদিন বিরতির সময় মাঠের জায়ান্ট স্ক্রিনে দেখানো হবে অধিনায়কদের সাফল্যগাথা এবং ব্যক্তিগত নৈপুণ্যের উদাহরণগুলো। এছাড়া ২০০১ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইডেনে ঐতিহাসিক জয়ের ম্যাচটির উল্লেখযোগ্য অংশও প্রচারিত হবে মাঠের বড় টিভিতে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি