মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
এমপি মঈন উদ্দীন খান বাদল আর নেই
Published : Friday, 8 November, 2019 at 9:06 PM

এমপি মঈন উদ্দীন খান বাদল আর নেইস্টাফ রিপোর্টার॥ চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও জাসদ নেতা মঈন উদ্দীন খান বাদল আর নেই।
সোমবার বাংলাদেশ সময় পৌনে আটটার দিকে ভারতের বেঙ্গালুরুর নারায়ণ হৃদরোগ রিচার্স ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ছাড়েন তিনি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
মঈন উদ্দিনের ছোট ভাই ও বোয়ালখালী জাসদের সভাপতি মনিরউদ্দিন খান বিষয়টি নিশ্চিত করেছেন। মনির জানান, দুই বছর আগে ব্রেন স্ট্রোক করেছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কার্যকরী সভাপতি মঈনউদ্দিন খান বাদল। পাশাপাশি তার হৃদরোগের সমস্যাও ছিল।
১৮ অক্টোবর নিয়মিত চেকআপের জন্য নারায়ণ হৃদরোগ ইনস্টিটিউটে নেওয়া হলে চিকিৎসকের পরামর্শে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে মারা যান তিনি। মৃত্যুকালে বাদল তিন ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।
সাংসদ বাদলের মৃত্যুর খবর শোনার পর তার ছেলেমেয়ে এবং পরিবারের সদস্যরা ভারতের উদ্দেশে রওনা হচ্ছেন। সেখানকার প্রক্রিয়া শেষ করে আজই তার মরদেহ দেশে আনা হতে পারে। চট্টগ্রাম-৮ আসনের এই সংসদ সদস্যকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানা গেলেও কখন দাফন করা হবে তা জানা যায়নি।
১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি চট্টগ্রাম জেলার বোয়ালখালীর সাতেলিতে জন্মগ্রহণ করা মঈন উদ্দীন খান বাদল জাসদের কার্যকরী সভাপতি ছিলেন। তিনি চট্টগ্রাম-৮ আসন থেকে তিন তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। সবশেষ একাদশ জাতীয় সংসদেও সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন তিনি।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি