মঙ্গলবার, ০২ জুন, ২০২০
পাঞ্জাব অধিনায়ককে দলে ভেড়ালো দিল্লি
Published : Friday, 8 November, 2019 at 5:18 PM

ক্রীড়া ডেস্ক ॥
অবশেষে গুঞ্জনটাই সত্যি হলো। সবশেষ মৌসুমের পর থেকেই শোনা যাচ্ছিলো কিংস এলেভেন পাঞ্জাবের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিনকে দলে নেবে দিল্লি ক্যাপিট্যালস। খানিক সময় লাগলেও, অবশেষে পাঞ্জাবের অধিনায়ককে ঠিকই দলে ভিড়িয়েছে দিল্লি।
ট্রেড চুক্তির আওতায় নিলামের বাইরেই এ দলবদল সম্পন্ন করেছে দুই দল। জানা গিয়েছে ২০১৮ সালের নিলামে থাকা ভিত্তিমূল্য ৭ কোটি ৬০ লাখ রুপির বিনিময়েই অশ্বিনকে দলে পেয়েছে দিল্লি। তবে এর সঙ্গে আবার অনানুষ্ঠানিকভাবে ভালো পরিমাণের অর্থ দিতে হয়েছে অশ্বিনকেও।
অশ্বিনকে দলে ভেড়ানোর জন্য ৭ কোটি ৬০ লাখ রুপি ছাড়াও বাঁহাতি স্পিনার জ্বগদেশ সুচিথকে ছাড়তে হয়েছে দিল্লির। সবশেষ আইপিএলে পরিবর্তিত খেলোয়াড় হিসেবে দিল্লি ক্যাপিট্যালসে খেলেছিলেন ২০ লাখ রুপি ভিত্তিমূল্যের সুচিথ।
দিল্লি-পাঞ্জাবের এ চুক্তির ব্যাপারে এখনও আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি আইপিএল আয়োজকরা। তবে শীঘ্রই এ বিষয়ে বিস্তারিত জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তি দেয়া হবে বলেই জানাচ্ছে দিল্লি-পাঞ্জাবের দল সংশ্লিষ্টরা। আরও আগেই অশ্বিনকে দলে নিয়ে নিতো দিল্লি। কিন্তু ভারতের সাবেক কোচ ও অধিনায়ক অনিল কুম্বলে পাঞ্জাবের পরিচালক পদে নিযুক্ত হওয়ার পর, সবার আগে জানান অশ্বিনকে দলে রেখে দেয়ার কথা। কিন্তু অশ্বিন নিজে দল ছাড়তে আগ্রহী হওয়ায় শেষতক আর পারেননি কুম্বলে। এদিকে অশ্বিনকে ট্রেড চুক্তির অংশ হিসেবে সুচিথ ছাড়াও কিউই ফাস্ট বোলার ট্রেন্ট বোল্টের ব্যাপারেও আলোচনা হয়েছিল। ২০১৮ সালের আসরে ২ কোটি ২০ লাখ রুপিতে বোল্টকে দলে নিয়েছিল দিল্লি। সেক্ষেত্রে বোল্ট-অশ্বিন ট্রেড করা হলে দিল্লির খরচ পড়ত ৫ কোটি ২০ লাখ রুপি। কিন্তু বোল্ট নিজে আগ্রহী ছিলেন না বিধায় সুচিথকে দিয়েই করা হয়েছে এ চুক্তি।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি