বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
ওয়েস্ট ইন্ডিজের পুরান নিষিদ্ধ
Published : Wednesday, 13 November, 2019 at 8:05 PM

ওয়েস্ট ইন্ডিজের পুরান নিষিদ্ধক্রীড়া ডেস্ক ॥
আবারও বল টেম্পারিংয়ের ঘটনা ঘটলো আন্তর্জাতিক ক্রিকেটে। এবার এমন কাণ্ড ঘটিয়ে চার ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক ব্যাটসম্যান নিকোলাস পুরান। সোমবার আফগানিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে বল টেম্পারিং করার দায়ে অভিযুক্ত হয়েছেন পুরান। ফলে আইসিসির নিষেধাজ্ঞায় ৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পারবেন না তিনি। আইসিসির আচরণবিধির লেভেল থ্রি ভঙ্গের অপরাধ করেছেন পুরান। যেখানে ২.১৪ অনুচ্ছেদে বলা আছে, বলের আকৃতি পরিবর্তনে শাস্তির বিষয়টি। ম্যাচ রেফারি ক্রিস ব্রড এই শাস্তি আরোপ করেছেন। পুরান তার বিরুদ্ধে ওঠা অভিযোগ মেনে নিয়েছেন। পুরানের বিরুদ্ধে ক্রিস ব্রডের কাছে অভিযোগ করেন ওই ম্যাচের অনফিল্ড আম্পায়ার বিসমিল্লাহ সিনওয়ারি ও আহমেদ দুরানি এবং তৃতীয় আম্পায়ার আহমেদ পাকতিন ও চতুর্থ আম্পায়ার ইজাতুল্লাহ সাফি।
নিষেধাজ্ঞার ফলে আফগানিস্তানের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং তারপর ভারতের বিপক্ষে প্রথম ম্যাচটি খেলতে পারবেন না পুরান। সেইসঙ্গে তার নামের পাশে যোগ হবে পাঁচটি ডিমেরিট পয়েন্ট। পুরান তার ওপর আরোপিত শাস্তি মেনে নিয়ে বলেন, ‘সোমবার লক্ষ্মৌতে যা হয়েছে তার জন্য আমি আমার সতীর্থ, সমর্থক এবং আফগানিস্তান দলের কাছে আন্তরিকভাবে ক্ষমা প্রার্থনা করছি। আমি স্বীকার করছি, সত্যিই বড় ভুল করে ফেলেছি। আইসিসির শাস্তি আমি মাথা পেতে নিচ্ছি। আমি সবাইকে আশ্বস্ত করতে চাই যে এটা একটি বিচ্ছিন্ন ঘটনা এবং এমনটা আর ঘটবে না।
 আমি এখান থেকে শিখে শক্তভাবে ফিরতে চাই।’
আফগানিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজটা ৩-০ ব্যবধানে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। পুরো সিরিজে ব্যাট হাতে সফল ছিলেন পুরান। দ্বিতীয় ম্যাচে ৫০ বলে ৬৭ রানের ঝড়ো ইনিংস খেলে হয়েছিলেন ম্যাচসেরাও। তার অনুপস্থিতিতে টি-টোয়েন্টিতে দেখা যেতে পারে দিনেশ রামদিনকে।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি