বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
ফেনীতে গ্যাস্ট্রোলিভার চিকিৎসক সংকটে ভোগান্তিতে রোগী
Published : Thursday, 14 November, 2019 at 5:39 PM

ফেনীতে গ্যাস্ট্রোলিভার চিকিৎসক সংকটে ভোগান্তিতে রোগীফেনী প্রতিনিধি ॥
২৫০ শয্যার ফেনী জেনারেল হাসপাতালে গ্যাস্ট্রোলিভারের চিকিৎসকের পদ না থাকায় কাঙ্খিত সেবা না পেয়ে ফিরে যাচ্ছে রোগীরা। একইসাথে শহরের বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারেও কোন নিয়মিত না থাকায় রোগীরা দারুণ ভোগান্তির শিকার হচ্ছেন। এতে করে বাধ্য হয়ে মেডিসিন বিশেষজ্ঞদের শরনাপন্ন হন তারা।
জেনারেল হাসপাতাল সূত্র জানায়, এখানে গ্যাস্ট্রোলিভার চিকিৎসকের কোন পদ নেই। এ রোগে আক্রান্ত রোগীদের সেবা দিয়ে থাকেন মেডিসিন বিশেষজ্ঞরা। একই চিত্র অন্যান্য হাসপাতালেও। সপ্তাহে বৃহস্পতি ও শুক্রবার ঢাকা ও চট্টগ্রাম থেকে চারজন চিকিৎসক এ জেলায় চেম্বার করে থাকেন। কোন জটিলতা দেখা দিলেও সপ্তাহ পেরুনো পর্যন্ত অপেক্ষা করতে হয়।
সোনাগাজীর বগাদানা থেকে জেনারেল হাসপাতালে আসা পঞ্চাশোর্ধ রোগী আবুল বশর জানান, তিনি গ্যাস্ট্রোলিভারের চিকিৎসক দেখাতে এসেছিলেন। হাসপাতালে এসে জানতে পারেন এ রোগের কোন চিকিৎসক নেই। তাই মেডিকেল অফিসার দেখিয়েছেন।
পরশুরামের মির্জানগর এলাকার বাসিন্দা পেয়ার আহম্মদ জানান, তিনি পেটে ও বুকে জ্বালাপোড়া সমস্যায় ভুগছেন। জেনারেল হাসপাতালে চিকিৎসক না থাকায় তিনি ফেরত চলে যান। পরে বেসরকারি হাসপাতালে শুক্রবারে চিকিৎসা নেন।
এ ব্যাপারে ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবু তাহের পাটওয়ারী  জানান, জেনারেল হাসপাতালে গ্যাস্ট্রোলিভারের কোন পদ নেই। তাই এখানে চিকিৎসকও পদায়ন করা হয়নি।
সিভিল সার্জন ও জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. নিয়াতুজ্জামান জানান, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি