মঙ্গলবার, ১৯ মার্চ, 2০২4
মাথায় লেজ নিয়ে জন্মেছে কুকুরছানাটি!
Published : Thursday, 14 November, 2019 at 7:09 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের একটি রাস্তা থেকে সম্প্রতি একটি কুকুর ছানাকে উদ্ধার করা হয়েছে। ছানাটির বয়স ১০ সপ্তাহ। তবে অন্য কুকুরছানাদের থেকে ওই ছানাটি কিছুটা ভিন্ন। কারণ তার মাথায় রয়েছে অতিরিক্ত একটি লেজ।
স্থানীয় গণমাধ্যমের বরাতে আনন্দবাজার বলছে, নারহোয়েল নামে এক প্রজাতির তিমি মাছ আছে, যাদের মাথার কাছে লম্বা দাঁত থাকে। সেই তিমির নাম থেকেই ওই কুকুরছানার নাম দেয়া হয়েছে নারহোয়েল। মাথায় লেজওয়ালা কুকুরছানার ছবি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে। মিসৌরির গ্রামাঞ্চল এলাকায় একটি কুকুরের পিছন পিছন ঘুরতে দেখেন ম্যাকস মিশন নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থার একজন। দেখার পর তিনি কুকুরছানাটিকে সেখান থেকে উদ্ধার করে নিয়ে যান গত শনিবার। কুকুরছানাটি এখন ম্যাকস মিশনের কাছে আছে।
নারহোয়েলকে নিয়ে ম্যাকস মিশনের রচেলে স্টিফেন এক সংবাদ সংস্থাকে বলেছেন, ‘তার (কুকুরছানা) এ নিয়ে কোনো অস্বস্তি চোখে পড়লো না। সে আসলে বুঝতে পারছে না তার এই বিশেষত্ব। দিব্যি খেলে বেড়াচ্ছে। ভিডিওতে দেখা যাচ্ছে, মিশনের এক কর্মীর সঙ্গে খোশমেজাজে খেলে বেড়াচ্ছে নারহোয়েল। উদ্ধারের পর একটি পশু ক্লিনিকে নারহোয়েলের শারীরিক পরীক্ষাও করা হয়েছে। চিকিৎসক জানিয়েছেন, ‘এটা নারহোয়েলের জন্মগত ত্রুটি। এটা বাদ দেয়ার কোনো প্রয়োজন নেই। ১৬ বছরের অভিজ্ঞতায় এই ঘটনা প্রথমর বলেও এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন ওই চিকিৎসক।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি